শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

রিয়েলমি ৯ প্রো প্লাস: সূর্যের আলোতে বদলায় ফোনের রঙ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০২ আগস্ট ২০২২, ০২:২৭ পিএম

শেয়ার করুন:

রিয়েলমি ৯ প্রো প্লাস: সূর্যের আলোতে বদলায় ফোনের রঙ

রিয়েলমি সম্প্রতি বাজারে এনেছে ফ্ল্যাগশিপ ক্যামেরা স্মার্টফোন রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি। 

ফোনটিতে রয়েছে দেশের মিডরেঞ্জ স্মার্টফোনের মধ্যে প্রথম ফ্ল্যাগশিপ সনি আইএমএক্স ৭৬৬ ওআইএস ক্যামেরা। যার কারণেই অল্প আলোতেও দুর্দান্ত ছবি তোলা যাচ্ছে। এ কারণেই ফোনটি নিয়ে প্রশংসায় মেতেছেন দেশের তরুণ ফটোগ্রাফারেরা। 


বিজ্ঞাপন


সনি আইএমএক্স৭৬৬ ওআইএস (অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন) সেন্সর সম্বলিত অসাধারণ ক্যামেরা সেটআপের সাহায্যে ব্যবহারকারীরা খুবই ডিটেইলড ছবি তুলতে পারবেন। 

এই ফোনে আছে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ওআইএস ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। 

এই সেটআপে প্রোলাইট ইমেজিং প্রযুক্তি আছে, যার সাহায্যে পরিষ্কার ও ঝকঝকে ছবি তোলা সম্ভব। বড় আকারের ১/১.৫৬ ইঞ্চি সেন্সর দিয়ে ছবি তোলার সময় এর আগের প্রজন্মের তুলনায় ৬৩.৮ শতাংশ বেশি আলো ক্যাপচার করা যায়। 

রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি এই সেগমেন্টে এমন অত্যাধুনিক ক্যামেরা সেন্সর সহ প্রথম স্মার্টফোন।


বিজ্ঞাপন


ওআইএস ছাড়াও এই ফোনে রয়েছে ইআইএস (ইলেক্ট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন) ডুয়াল স্ট্যাবিলাইজেশন ও এআই নয়েজ ক্যান্সেলেশন ৩.০। যা কম আলোতেও সুন্দর ছবি তুলতে সাহায্য করে। সঙ্গে আছে ১১৯-ডিগ্রি সুপার ওয়াইড ক্যামেরা, যা দিয়ে বিস্তৃত পরিসরের ছবি অনায়েসেই তোলা যায়। 

এই ডিভাইসটিতে স্ট্রিট ফটোগ্রাফি মোড ২.০, ‘স্মার্ট লং এক্সপোজার’, ‘নাইনটিস পপ ফিল্টার’ ও ‘পিক অ্যান্ড জুম’ এর মতো আকর্ষণীয় সব ফিচার আছে, যার সাহায্যে ব্যবহারকারীরা যেকোন মুহূর্ত চমৎকারভাবে ক্যামেরাবন্দী করতে পারবেন। এমন সব দারুণ ফিচার এই ফ্ল্যাগশিপ ক্যামেরাকে তরুণদের কাছে আকর্ষণীয় করে তুলেছে।  

realmi

ডিভাইসটি মাত্র ৭.৯৯ মিমি পাতলা এবং এর ওজন মাত্র ১৮২ গ্রাম। এই ফোনের ডিজাইন ডিভাইসটিকে স্লিম ও হালকা করেছে, যা নিশ্চিত করবে দারুণ ইন হ্যান্ড ফিলিং। 

সূর্যোদয় থেকে অনুপ্রাণিত হয়ে রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি ডিভাইসে ‘লাইট শিফট ডিজাইন’ ব্যবহার করা হয়েছে।

ফোনটির সানরাইজ ব্লু কালার ভ্যারিয়েন্টিতে সূর্যের আলোতে ফোনটির পেছনের দিক প্রায় ৩ সেকেন্ডের মধ্যেই নীল থেকে লাল রঙ ধারণ করে। ঘরেই আলোতে ফোনটি পুনরায় ব্লু কালারে ফেরত আসে। 

দুর্দান্ত এই ডিজাইন টেকনোলজি থাকছে রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি’তে। এছাড়াও ফোনটি পাওয়া যাচ্ছে অরোরা গ্রিন কালার ভ্যারিয়েন্টিতে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর