শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

নাথিং ফোন নিয়ে কেন এত মাতামাতি?

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৭ জুলাই ২০২২, ১১:১৩ এএম

শেয়ার করুন:

নাথিং ফোন নিয়ে কেন এত মাতামাতি?

মঙ্গলবার বাজারে এসেছে ভারতের তৈরি নাথিং ফোন। ফোনটি নিয়ে প্রযুক্তিপ্রেমীদের মধ্যে আলোচনা তুঙ্গে। ​মোট তিনটি কনফিগারেশনে নাথিং ফোন ওয়ান বাজারে এসেছে। 

একটি ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে নাথিংয়ের প্রথম ফোন ফোনটি বিক্রির ঘোষণা দেন প্রতিষ্ঠানটির সিইও কার্ল পেই।


বিজ্ঞাপন


nothing phoneনির্মাতা প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে, ভারতসহ একাধিক দেশে ফোনটি পাওয়া যাবে। বাংলাদেশেও ডিভাইসটি পাওয়া যাবে।

ভারতের বাজারে বেজ ভেরিয়েন্টের দাম ৩০ হাজার রুপি। 

নাথিং ফোনে দেওয়া হয়েছে একটি ইউনিক ডিজাইন। ফোনের ব্য়াক প্যানেলে থাকছে ট্রান্সপারেন্ট গ্লাস। ব্যাক সাইডে এলইডি লাইট দেওয়া হয়েছে। রিংয়ের সঙ্গে সঙ্গে নিজে থেকেই জ্বলবে প্যাকপ্যানেলের লাইটগুলো। ভিডিও রেকর্ডিংয়ের সময় একটি লাল আলো ব্লিঙ্ক করবে। তবে এই ফিচার্সগুলো যোগ করার ফলে ফোনের মধ্যে প্রিমিয়াম লুক পাওয়া গেছে।

ফোনে ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন। ব্যাক ও ফ্রন্ট উভয় পাশেই এই গ্লাসের সুরক্ষা ব্যবহৃত হয়েছে। ফোনটি অ্যালুমিনিয়াম ফ্রেমে ডিজাইন করা হয়েছে। 


বিজ্ঞাপন


nothing phoneফোনের ব্য়াক প্যানেল ট্রান্সপারেন্ট থাকায় ফোনের ভিতরের যে কোনও কম্পোন্যান্ট দেখা সম্ভব। সঙ্গে ডুয়েল ক্যামেরা সেট-আপ দেওয়া হয়েছে ফোনে।

ফোনের ক্যামেরাতেও আপডেটেড প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ব্যবহার করা হয়েছে ডুয়েল রিয়াল ক্যামেরা। অন্যান্য ফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো ডুয়াল ক্যামেরার ক্ষেত্রে একটি ক্যামেরায় ভালো সেন্সর ব্যবহার করে। কিন্তু লেন্সের ক্ষেত্রে খুব একটা ভালো সেন্সর ব্যবহার করে না। কিন্তু নাথিং ফোন ওয়ানের ক্ষেত্রে দুটি ক্যামেরার ক্ষেত্রেই সনি সেন্সর ব্যবহার করা হয়েছে। সঙ্গে ১১৪ ডিগ্রি পয়েন্ট অব ভিউ দেওয়া হয়েছে। ফোন থেকে ছবি বেশ ভালোই উঠছে। এরসঙ্গে নাইট মোড অন করে ছবি তুললে নয়েজ রিডাকশন করা সম্ভব হচ্ছে। সঙ্গে ন্যাচরাল লুকিং স্কিন টোন বোঝানো সম্ভব হচ্ছে।

nothing phoneফোনে দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্লাস চিপসেট। এরসঙ্গে ১২ জিবি এলপিডিডিআর৫ র‌্যাম ব্যবহার করা হয়েছে। ৮ জিবি র‌্যাম ভার্সনেও ডিভাইসটি কেনা যাবে। স্টোরেজ যথাক্রমে ১২৮ জিবি ও ২৫৬ জিবি।  

এই ফোনে কল অব ডিউটি গেমটি খেলে বেশ ভালো অভিজ্ঞতা হয়েছে অনেকের। একটানা খেলার পর প্রায় ৩০ মিনিট পর ফোনটি অল্প গরম হতে শুরু করেছে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর