বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

জামালপুরে প্রতিবছর ৩ হাজার তরুণের কর্মসংস্থান হবে: পলক

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০২ জুলাই ২০২২, ০১:৩৪ পিএম

শেয়ার করুন:

জামালপুরে প্রতিবছর ৩ হাজার তরুণের কর্মসংস্থান হবে: পলক

জামালপুরে হাইটেক পার্কের ভিত্তি প্রস্থর স্থাপন করেছেন তথ্য ও যোগাযোগ প্রতি মন্ত্রী জুনাইদ আহমেদ পলক। শনিবার (২ জুলাই) সকাল ১১টায় জামালপুর শহরের মুকন্দবাড়ি এলাকায় হাইটেক পার্কের ফলক উন্মোচনের সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, জামালপুর সদর আসনের সংসদ সদস্য ইঞ্জি. মোজাফফর হোসেন এমপি, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামীগের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী জেলা প্রশাসক শ্রাবস্তী রায়, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. মুহাম্মদ বাকী বিল্লাহ, জামালপুর পৌরসভার মেয়র ছানোয়ার হোসেন ছানুসহ দলীয় নেতাকর্মীরা।

এসময় প্রতি মন্ত্রী জুনাইদ আহমেদ পলক সাংবাদিকদের বলেন, সারা বাংলাদেশে সাড়ে ৬ লক্ষ ফ্রিল্যান্সার তৈরী হয়েছে। তরুণদের সনদ নির্ভর শিক্ষায় শিক্ষিত না হয়ে প্রযুক্তি শিক্ষায় দক্ষ মানবসম্পদে পরিণত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে ৬৪টি শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার, ১২ টি হাইটেক পার্ক ও ছোট বড় ৯২টি হাইটেক পার্ক নির্মাণ করছেন।


বিজ্ঞাপন


তিনি আরও বলেন, জামালপুরের এই হাইটেক পার্ক থেকে প্রতি বছর ৩ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান প্রত্যক্ষভাবে হবে। সরাসরিভাবে ১ হাজার তরুণ-তরুণীর প্রশিক্ষণ কার্যক্রম আমরা চালাতে পারবো। ৭ তলা বিশিষ্ট হাইটেক পার্কে যেকেনো ছেলে মেয়ে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ, হাই স্প্রীডের ইন্টারনেট ও আন্তর্জাতিক একটি কর্মপরিবেশ পাবে। এছাড়াও ৬ মাসের সার্টিফিকেট কোর্স ও ১২ মাসের ডিপ্লোমা কোর্সের ব্যবস্থা থাকবে এই হাইটেক পার্কে।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আরও বলেন, এই হাইটেক পার্কের সফলতায় জামালপুরের তরুণদের ঢাকা বা বিদেশমূখী হতে হবে না। তারা ঘরে বসেই ইউরোপ আমেরিকার বড় বড় কোম্পানিতে কাজ করার সুযোগ পাবে।

৫২৩ শতাংশ জমির উপর ১৫৩ কোটি টাকা ব্যায়ে হাইটেক পার্কটি নির্মাণ করছে ভারতীয় ঠিকাদারী প্রতিষ্ঠান এলএনডি কনস্ট্রাকশন। কাজের মেয়াদ ধরা হয়েছে ২ বছর। ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে জামালপুর শিল্পকলা একাডেমীতে এক আলোচনা সভায় যোগদান করেন প্রতিমন্ত্রী।

প্রতিনিধি/এএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর