কম দামে শক্তিশালী ব্যাটারির ফোন আনল ভিভো

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২৩ জুন ২০২২, ০২:৫৫ পিএম
কম দামে শক্তিশালী ব্যাটারির ফোন আনল ভিভো

ভিভো ওয়াই সিরিজের সাশ্রয়ী, স্টাইলিশ স্মার্টফোন দিয়ে ক্রেতাদের মন জয় করতে চায়। এরই ধারাবাহিকতায় নতুন স্মার্টফোন ওয়াই ০১ নিয়ে হাজির হয়েছে ভিভো। স্বল্প দামে যারা দুর্দান্ত পারফর্মেন্সের স্মার্টফোন হাতে পেতে চান তাদের কথা মাথায় রেখেই ভিভোর এই নতুন সংযোজন।

ওয়াই ০১ এর শক্তিশালী ব্যাটারি দীর্ঘ সময় ধরে মুভি দেখা, ব্রাউজ করা গেমিংয়ের জন্য পর্যাপ্ত সাপোর্ট দিবে। ধরা যাক, ওয়াই ০১ এ ফুল চার্জ নিয়ে কেউ অনলাইনে মুভি দেখা শুরু করেছে, সে টানা ১৮ ঘণ্টা ধরে নিরবচ্ছিন্নভাবে মুভি উপভোগ করতে পারবে।

এছাড়া, এই ডিভাইসে ফুল চার্জ থাকলে প্রায় ৮ ঘণ্টা ধরে টানা গেমও খেলা যাবে। অনেক সময় ফোনে চার্জ থাকলেও অন্য ডিভাইসগুলোর চার্জ ফুরিয়ে যায় এবং চার্জ দেয়ার সুযোগও থাকে না।

ভিভোর নতুন এই হ্যান্ডসেটে রয়েছে এর সমাধান। ওয়াই ০১-এর ৫ভি/১এ রিভার্স চার্জিং প্রযুক্তির সাহায্যে আপনি আপনার পছন্দের অন্যান্য ডিভাইসগুলোর চার্জ ফুরিয়ে গেলে সেগুলো চার্জ দিতে পারবেন। ভিভোর ওয়াই সিরিজের নতুন ফোন যেন একটা পাওয়ার ব্যাংক।

এই স্মার্টফোনে ৬.৫১ ইঞ্চির হালো ফুলভিউ ডিসপ্লে রয়েছে। এতে থাকছে এইচডি প্লাস (১৬০০+৭২০) রেজ্যুলেশন। চমৎকার এই ডিসপ্লে স্ট্রিমিং এক্সপিরিয়েন্সকে আরও স্বাচ্ছন্দ্যময় করে তুলবে। এই ফোনের ব্রাইটনেস স্বয়ংক্রিয়ভাবে বাহিরের আবহের সাথে খাপ খাইয়ে নেয়। এর আই প্রোটেকশন মোড ক্ষতিকারক ব্লু লাইট থেকে সুরক্ষা দেয়। এটি চোখের জন্য যেমন আরামদায়ক, তেমনি এর সাহায্যে ছবিকেও আরও আকর্ষণীয় দেখায়।

vivo

৮.২৮ মিলিমিটারের সরু বডির ওয়াই ০১ এর স্টাইলিশ থ্রি ডি ব্যাক কভার ফোনটিকে দেখতে আরও আকর্ষণীয় করে তুলেছে। অত্যন্ত সরু বডির ও স্বল্প ওজনের ফোনটি দেখতে যেমন স্টাইলিশ তেমনি এতে কমফোর্টেবল গ্রিপও পাবেন এর ব্যবহারকারীরা। 

এলিগেন্ট ব্ল্যাক ও স্যাফায়ার ব্লু’র মত আকর্ষণীয় রং-এ পাওয়া যাবে এই ফোন। ভিভো ওয়াই ০১-এর ফেইস ওয়েক আনলক ফিচার আপনার চেহারা শনাক্ত করার সঙ্গে সঙ্গে ফোনটি আনলক করবে।

গেমিং অনুরাগীদের জন্য ওয়াই ০১-এ থাকছে এক্সক্লুসিভ/বিশেষ মাল্টি-টার্বো ৩.০ প্রযুক্তি যা ফোনের পারফর্মেন্স আরও দ্রুত করবে এবং একাধিক অ্যাপ ও গেম অনায়াসে ব্যবহারের ক্ষেত্রে ভীষণ সহায়ক হবে। ধীর গতি থেকে সুরক্ষা দিতে ও ল্যাগিং হ্রাস করতে এর জুড়ি নেই। একাধিক অ্যাপস একসাথে ব্যবহার করার সময়েও সিপিইউ ও মেমোরিকে পর্যাপ্ত সাপোর্ট দিবে।

যারা সেলফিপ্রেমী ও ছবি তুলতে ভালোবাসে, তাদের জন্য ভিভো এই স্মার্টফোনে নিয়ে এসেছে ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ও ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এর সাহায্যে বেশ দৃষ্টিনন্দন ছবি তোলা যাবে। এছাড়া, ফানটাচ অপারেটিং সিস্টেম ১১.১ এর ইন্টারফেসকে আরও সাবলীল ও ব্যবহারোপযোগী করে তুলবে। 

ফোনটির দাম ৯ হাজার ৯৯০ টাকা। 

এজেড