বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

স্মার্ট প্রজন্ম গ‌ড়ে তুল‌তে কাজ কর‌ছি: পলক

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৮ জুন ২০২২, ০৬:১৩ পিএম

শেয়ার করুন:

স্মার্ট প্রজন্ম গ‌ড়ে তুল‌তে কাজ কর‌ছি: পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ‌মেদ পলক বলেছেন, গত ১৩ বছরে প্রধানমন্ত্রীর নেতৃত্বে এবং আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়-এর তত্ত্বাবধানে দেশে সঠিকভাবে ডিজিটাল অবকাঠামো গড়ে ওঠার কারণে ক‌রোনার সময় ডি‌জিাটাল সংযু‌ক্তি‌তে দেশ সচল রাখা সম্ভব হ‌য়ে‌ছে। 

তিনি বলেন, স্মার্ট বাংলা‌দেশ গড়‌তে এখন স্মার্ট প্রজন্ম গ‌ড়ে তুল‌তে কাজ কর‌ছি। 


বিজ্ঞাপন


আজ শনিবার (১৮) বঙ্গবন্ধু আন্তর্জা‌তিক স‌ম্মেলন কে‌ন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় তিনি এ কথা বলেন। 

এসময় তিনি বঙ্গবন্ধুর ডা‌কে সাড়া দি‌য়ে অর্থনৈ‌তিক মুক্তির পাশাপা‌শি সাংস্কৃ‌তিক মু‌ক্তি অর্জন এবং প্রযু‌ক্তি শিক্ষার মাধ‌্যমে উদার প্রজন্ম গ‌ড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন।

‘বাঙালি যে বী‌রের জা‌তি তা সবসম‌য়েই প্রমাণ কর‌বো। মেড ইন বাংলা‌দেশ প্রযু‌ক্তি পণ‌্য দি‌য়ে বিশ্বজয় কর‌বো’ বলেও মন্তব্য করেন তিনি।
Palak newsপরে বিজয়ী‌দের হা‌তে পুরস্কার তু‌লে দেন মুক্তযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মল হক ও আইস‌টি প্রতিমন্ত্রী জুনাইদ আহ‌মেদ পলক। পুরস্কার হিসেবে দেওয়া হয় মেড ইন বাংলা‌দেশ ওয়ালটনের ১৭টি ল‌্যপটপ, ট‌্যাব, স্মার্টওয়াচ ও ব্লুটুথ স্পিকার।

প্রসঙ্গত, গেল ২৫ জানুয়ারি বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপন উপলক্ষ্যে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ওয়েবসাইট ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনলাইন কুইজ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। এটুআই প্রোগ্রামের সহযোগিতায় আয়োজিত এই প্রতি‌যো‌গিতায় অংশগ্রহণকারীরা তিনটি গ্রুপে যথাক্রমে ক গ্রুপ (৮-১২ বছর), খ গ্রুপ (১৩-১৮ বছর) এবং গ গ্রুপে (১৯-তদুর্ধ) অংশগ্রহণের জন্য নিবন্ধন করেন সর্বমোট ১ লক্ষ ২৫ হাজার ৪শত ৫০ জন।


বিজ্ঞাপন


প্রতিযোগিতায় ১৫০ বিজয়ীর মধ্যে প্রথম স্থান অধিকারকারী ৩০ জনসহ মোট ৫০ বিজয়ী‌কে আজ পুরস্কৃত প্রদান করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ মন্ত্রী আ ক ম মোজাম্মল হক। এসময় অন্যান্যের মধ্যে আরও বক্তৃতা ক‌রেন, বা‌ণিজ‌্য মন্ত্রণালয়ের সিনিয়র স‌চিব তপনকা‌ন্তি ঘোষ, ডি‌জিটাল সি‌কিউরিটি এজেন্সির মহাপ‌রিচালক খায়রুল আমীন, মু‌ক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের অতি‌রিক্ত স‌চিব কামরুন্নাহার, তথ্য যোগাযোগ প্রযুক্তি অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক রেজাউল মাকসুদ জাহিদী প্রমুখ।  

এএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর