রোববার, ৮ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

ডুডল

অলিম্পিকের সাজে সেজেছে গুগল

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২৬ জুলাই ২০২৪, ১২:০৩ পিএম

শেয়ার করুন:

অলিম্পিকের সাজে সেজেছে গুগল

আজ শুক্রবার ফ্রান্সের রাজধানী প্যারিসে গ্রীষ্মকালীন অলিম্পিকের উদ্বোধন হচ্ছে। আর প্যারিসে চোখধাঁধানো অলিম্পিকের উদ্বোধনের রঙ ছড়াতে গুগল ডুডলে পাঁচতারা খেলার ছোঁয়া। যেহেতু এবারই প্রথম অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে স্টেডিয়ামে বাইরে বেরিয়ে সিয়েন নদীতে বর্ণাঢ্য অনুষ্ঠান হবে। তাই গুগল ডুডলে দেখা যাচ্ছে নদীতে ভেসে কিছু অ্যানিমেটেড চরিত্র অলিম্পিকের উদ্বোধনে অংশ নিয়েছে। 

নদীটির ৬ কিলোমিটার জায়গা জুড়ে হবে মূল উদ্বোধনী অনুষ্ঠানে। স্টেডিয়ামের মত ট্র্যাকে হেঁটে নয়, এবার অলিম্পিকের উদ্বোধনে সব দেশের অ্যাথলিট বা ক্রীড়াবিদরা নৌকা বা বোটে করে ভসে মার্চ পাস্টে অংশ নেবেন। নদীর ওপর ভাসমান স্টেজ, নৌকার ওপরেই পারফর্ম করবেন শিল্পীরা।


বিজ্ঞাপন


download

নদী থেকেই দেখা মিলবে আইফেল টাওয়ারের। মনে করা হচ্ছে আগের সব কিছুকেই ছাপিয়ে একেবারে স্মরণীয় উদ্বোধনী অনুষ্ঠান হবে প্যারিসে। ৩ লক্ষাধিক দর্শক নদীর পাড়ে বসে দেখবে এই উদ্বোধনী অনুষ্ঠান। তাদের মধ্যে ১ লক্ষ ৪ হাজার জন টিকিট কেটে দেখবেন, আর বাকিরা পুরো বিশ্ব থেকে আমন্ত্রিত অতিথি।

আরও পড়ুন: স্মার্টফোন কেনার সময় এই ৪ কারণে আপনি ঠকে যেতে পারেন

পুরো বিশ্বের সাড়ে ১০ হাজার অ্যাথলিট এবারের অলিম্পিকের উদ্বোধনে হাজির থাকবেন। উত্তর কোরিয়া থেকে ইজরায়েল, ইউক্রেনসহ বিশ্বের ২০৫টি দেশ এবারের অলিম্পিকে অংশ নিয়েছে।


বিজ্ঞাপন


তবে ইউক্রেনে যুদ্ধের কারণে রাশিয়াকে খেলতে দেওয়া হয়নি। রাশিয়ার অ্যাথলিটরা খেলছেন আইওসির পতাকায়।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর