বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ঢাকা

কম দামের এই ফোনে পাবেন ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৬ জুলাই ২০২৪, ১২:৩৭ পিএম

শেয়ার করুন:

smartphone

সাশ্রয়ী দামে নতুন স্মার্টফোন লঞ্চ করল আইকিউ। মডেল আইকিউ জেড৯ লাইট। এটি একটি ৫জি কানেক্টিভিটির স্মার্টফোন। এতে রয়েছে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা এবং বিপুল স্টোরেজ। নজরকাড়া ডিসপ্লের সঙ্গে হাই স্পিড প্রসেসর পাওয়া যাবে এই ফোনে।

দাম কম হলেও পাবেন একগুচ্ছ ফিচার্স। ফটোগ্রাফির জন্য ক্যামেরা থাকছে ৫০ মেগাপিক্সেল মূল সেন্সর। একসঙ্গে একাধিক কাজ করার জন্য রয়েছে মিডিয়াটেক ডায়মেনসিটি ৬৩০০ প্রসেসর। ফিচার্স ও স্পেসিফিকেশন এবং দাম সব দিক দিয়েই চমক দিতে চলেছে এই স্মার্টফোন।


বিজ্ঞাপন


ভারতে এই ফোনের দুইটি ভ্যারিয়েন্ট বাজারে ছাড়া হয়েছে।  একটিতে পাবেন ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম। অন্যটি কেনা যাবে ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমে। দাম শুরু ১০ হাজার রুপি থেকে। 

আরও পড়ুন: মোবাইল ব্রডব্যান্ড চালু করল গ্রামীণফোন, জানুন মাসিক খরচ কত

এই স্মার্টফোনে দুটি রঙের বিকল্প পাওয়া যাবে - অ্যাকুয়া ফ্লো এবং মোচা ব্রাউন। ২০ জুলাই থেকে শুরু হবে স্মার্টফোনের বিক্রি। 

এই স্মার্টফোনে রয়েছে ৬.৫৬ ইঞ্চির এইচডি প্লাস এলসিডি স্ক্রিন। সঙ্গে ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৮৪০ নিটস ব্রাইটনেস, এতে প্রসেসর পাবেন অক্টাকোর ডায়মেনসিটি ৬৩০০ চিপসেট এবং মালি জি৫৭ এমসি২ জিপিইউ, এতে পাওয়া যাবে ফানটাচ ওএস ১৪ ভিত্তিক অ্যানড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম। এই ফোনে ২ বছর অ্যানড্রয়েড আপডেট এবং ৩ বছর সিকিউরিটি আপডেট দেবে কোম্পানি।


বিজ্ঞাপন


smartphone

এই ধরনের ফোনের ক্ষেত্রে ক্যামেরা ফিচারের প্রতি বেশি মনোযোগ থাকে ইউজারদের। ক্রিস্টাল ক্লিয়ার ছবি তোলার জন্য পাবেন ৫০ মেগাপিক্সেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা। ফোনের সামনে পাওয়া যাবে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। এতে এলইডি ফ্ল্যাশ এবং প্যানারমা সাপোর্টও পাওয়া যাবে।

এই ফোনের ব্যাটারি ক্যাপাসিটি রয়েছে ৫০০০ এমএএইচ। যা ১৫ ওয়াট চার্জিং সাপোর্ট।

কানেক্টিভিটির ক্ষেত্রে পাওয়া যাবে ৫জি, ফোরজি এলটিই ব্লুটুথ এবং ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট। এছাড়াও পাওয়া যাবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং হাইব্রিড ডুয়াল সিম।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর