বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইলন মাস্কের বিরুদ্ধে বিমানবালার যৌন হয়রানির অভিযোগ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২০ মে ২০২২, ০৩:৪৪ পিএম

শেয়ার করুন:

ইলন মাস্কের বিরুদ্ধে বিমানবালার যৌন হয়রানির অভিযোগ

স্পেস এক্সের কর্ণধার ও পৃথিবীর শীর্ষ ধনী ইলন মাস্কের বিরুদ্ধে যৌন হয়রানি অভিযোগ উঠেছে। এক বিমানবালা অভিযোগ করেন ইলন তাকে অশালীন অঙ্গভঙ্গির মাধ্যমে যৌন হয়রানি করেছেন। ঘটনাটি পুরনো হলেও সম্প্রতি প্রকাশ্যে এসেছে। 

ওই আন্তর্জাতিক সংবাদমাধ্যমের রিপোর্টে প্রকাশ, ফ্লাইট অ্যাটেন্ডেন্টের চাকরি নেওয়ার পর তাঁকে জোর করে একটি লাইসেন্স নিতে বলা হয়। ওই লাইসেন্স পাওয়ার পর ম্যাসাজ করা সম্ভব। এবং শুধুমাত্র এলন মাস্ককে ম্যাসাজ করার জন্যই ওই লাইসেন্স নিতে জোর করা হয় তাঁকে।
 
অভিযোগকারী বিমানবালা জানান, ২০১৬ সালে বিমানের মধ্যে তাকে যৌন হেনস্থা করা হয়েছে এবং মুখ বন্ধ রাখার জন্য স্পেস এক্সের পক্ষে ২০১৮ সালে তাকে ২ লাখ ৫০ হাজার মার্কিন ডলার দেওয়া হয়।


বিজ্ঞাপন


ঘটনাটি প্রকাশ্যে আসার পর নেট মাধ্যমে শোরগোল শুরু হয়েছে। 

বিজনেস ইনসাইডার এক প্রতিবেদনে বলছে, অভিযোগকারী ওই নারী বিমানবালা। ইলন মাস্ক ওই নারীর অনুমতি ছাড়াই পায়ে হাত বোলান। এরসঙ্গে উত্তেজক ম্য়াসাজের বিনিময়ে একটি ঘোড়া কিনে দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল।

elon muskওই আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, ফ্লাইট অ্যাটেন্ডেন্ট বা বিমানবালার চাকরি নেওয়ার পর তাকে জোর করে একটি লাইসেন্স নিতে বলা হয়। ওই লাইসেন্স পাওয়ার পর ম্যাসাজ করা সম্ভব। এবং শুধুমাত্র ইলন মাস্ককে ম্যাসাজ করার জন্যই ওই লাইসেন্স নিতে জোর করা হয় তাকে।

এখানেই শেষ নয়। এর পর আরও ভয়ঙ্কর অভিযোগ করেছেন ওই মহিলা। তার অভিযোগ,  মাস্কের ব্যক্তিগত বিমান গালফস্ট্রিম জি৬৫০ইআর-এ রয়েছে একটি বিশেষ ব্যক্তিগত ম্যাসাজ কেবিন । একদিন সেখানে ম্যাসাজ নিচ্ছিলেন ইলন মাস্ক। তখন ওই বিমান সেবিকাকে যৌন আবেদনও করেন স্পেস এক্সের প্রধান। 


বিজ্ঞাপন


বিমানবালা এও অভিযোগ করেন, ২০১৬ সালে মাস্ক তাকে ব্যক্তিগত ঘরে ডেকেছিলেন। এবং ফুল বডি ম্যাসাজ দেওয়ার প্রস্তাব দেওয়ার হয়। এরপর তিনি যখন মাস্কের ঘরে গিয়ে পৌঁছান তখন দেখেন ইলন সম্পূর্ণ নগ্ন হয়ে বসে রয়েছেন। তবে শরীরের নিচের অংশে একটি পাতলা কাগজ দিয়ে ঢাকা রয়েছে।

এরপর ম্যাসাজ চলাকালীন আচমকা নিজের গোপনাঙ্গ উন্মুক্ত করে দেন ইলন। এবং ওই বিমান সেবিকার বিভিন্ন স্থানে স্পর্শ করতে থাকেন। সঙ্গে ঘোড়া কিনে দেওয়ারও প্রস্তাব দিতে থাকেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ইলন বলেন, এই ঘটনার আরও অনেক বিষয় রয়েছে। 

ইলনের বিরুদ্ধে অভিযোগ সংক্রান্ত যে রিপোর্ট প্রকাশ হয়েছে সেই বিষয়টিকে তিনি রাজনৈতিক প্রভাবিত বলেও মন্তব্য করেছেন।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর