শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

টিকটকে গেমস খেলা যাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২০ মে ২০২২, ০৯:০৮ এএম

শেয়ার করুন:

টিকটকে গেমস খেলা যাবে

জনপ্রিয় শর্ট ভিডিও প্ল্যাটফর্ম টিকটক অনলাইন ভিডিও গেমস আনছে। টিকটকের মূল প্রতিষ্ঠানের বাইটড্যান্সের এক কর্মকর্তা রয়টার্সকে এই খবর জানিয়েছেন। মূলত বিজ্ঞাপন সংক্রান্ত বিষয় থেকে আয় বাড়াতে নতুন এই ফিচার আনা হচ্ছে। শুরুতে ভিয়েতনামের ব্যবহারকারীরা এই গেমিং প্ল্যাটফর্ম উপভোগ করতে পারছেন। শিগগিরই অন্যান্য দেশেও এটি চালু হবে। 

ভিয়েতনামে মোট স্মার্টফোন ব্যবহারকারীর ৭০ শতাংশের বয়স প্রায় ৩৫ বছরের নিচে। তারা বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহার করে। মূলত টিকটক, মেটার প্ল্যাটফর্ম প্রচুর পরিমাণে ব্যবহার করে তারা। সেজন্য টিকটক দেশটিতে গেমিং প্ল্যাটফর্ম চালু করেছে।


বিজ্ঞাপন


tiktokশুধু ভিয়েতনাম নয়, টিকটকের পক্ষে সাউথইস্ট এশিয়ার বিভিন্ন দেশে গেমিং প্ল্য়াটফর্ম চালু করা হবে। যদিও সংস্থার তরফে পুরো বিষয়টি স্পষ্ট করে জানানো হয়নি।

টিকটকের এক মুখপাত্র জানিয়েছেন, এইচটিএমএল৫ গেম আনার পরিকল্পনা করেছে সংস্থাটি। বিভিন্ন থার্ড পার্টি গেমিং সংস্থার সঙ্গে ইতিমধ্যে চুক্তি সম্পন্ন হয়েছে তাদের। সেই তালিকায় রয়েছে জিঙ্গা ইনকরপোরেশনের মতো নামী স্টুডিও। যদিও এবিষয়ে বিস্তারিত মন্তব্য করতে চাননি তিনি।

তবে কবে থেকে এই গেমিং প্ল্যাটফর্ম চালু করা হবে সেবিষয়ে কিছুই জানানো হয়নি। মনে করা হচ্ছে খুব দ্রুত পুরো পরিকল্পনাটি বাস্তবায়িত হবে।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর