শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

আইসিটি অবকাঠামো নির্মাণে একযোগে কাজ করবে বিশ্বব্যাংক-আইসিটি বিভাগ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১৯ মে ২০২২, ০৯:০৩ এএম

শেয়ার করুন:

আইসিটি অবকাঠামো নির্মাণে একযোগে কাজ করবে বিশ্বব্যাংক-আইসিটি বিভাগ

দেশের অর্থনৈতিক উন্নয়নের পরবর্তী ধাপে উত্তরনের লক্ষে প্রয়োজনীয় আইসিটি অবকাঠামো বিনির্মাণে বিশ্বব্যাংক ও আইসিটি বিভাগ যৌথভাবে কাজ
করবে।

বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট জুনায়েদ কামাল আহমদ বুধবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে আগারগাওয়ের আইসিটি বিভাগে তার দপ্তরে দ্বিপাক্ষিক বৈঠককালে এ কথা জানান।


বিজ্ঞাপন


ন্যানোটেক, ফিনটেক, স্টার্টআপ ইকোসিস্টেম,বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে গবেষণা উন্নয়নের জন্য এক্সচেইঞ্জ প্রোগ্রাম চালু ও ইনোভেশন হাব প্রতিষ্ঠা করা, বাংলাদেশ হাই-টেক পার্ক, স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের জন্য বৈদেশিক উৎস হতে বিনিয়োগ আহরণ এবং বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ থেকে উচ্চ মধ্যম আয়ের দেশে উত্তরণের জন্য বিনিয়োগ আহরনেও সার্বিক সহায়তা করবে।

এছাড়া বৈঠকে আরো জানানো হয়, ন্যানোটেক, ফিনটেক, স্টার্টআপ ইকোসিস্টেম,বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে গবেষণা উন্নয়নের জন্য এক্সচেইঞ্জ প্রোগ্রাম চালু ও ইনোভেশন হাব প্রতিষ্ঠা করা, বাংলাদেশ হাই-টেক পার্ক, স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের জন্য বৈদেশিক উৎস হতে বিনিয়োগ আহরণ এবং বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ থেকে উচ্চ মধ্যম আয়ের দেশে উত্তরণের জন্য বিনিয়োগ আহরনেও সার্বিক সহায়তা করবে।

বিশ্বব্যাংক এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট ও উদ্ভাবনী বাংলাদেশ বির্নিমাণে বিশ্বব্যাংক ও আইসিটি বিভাগ একসাথে কাজ করার বিষয়ে ঐক্যমত পোষণ করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডিজিটাল উদ্যোক্তা এবং উদ্ভাবন ইকো-সিস্টেম উন্নয়ন প্রকল্পের ইনোভেশন স্পেশালিস্ট আব্দুল বারি তুষারসহ
সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।


বিজ্ঞাপন


এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর