মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ঢাকা

টিপস

ইনস্টাগ্রাম রিল ভুল করে ডিলিট করলে ফিরিয়ে আনার উপায়

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১০ মে ২০২৪, ০১:৪৭ পিএম

শেয়ার করুন:

Instagram

মেটার মালিকানাধীন বিশ্বের জনপ্রিয় ফটো শেয়ারিং প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। এই সামাজিক যোগাযোগ মাধ্যমে টিককের মতো শর্ট ভিডিও শেয়ার করা যায়। যাকে বলা হয় রিল। আপনি যদি রিল পোস্ট করে ভুল করে তা ডিলিট করে দেন তবে তা ফিরিয়ে আনার উপায় রয়েছে। আপনি শুধুমাত্র ৩০ দিনের মধ্যে পোস্ট বা ইনস্টাগ্রাম রিল পুনরুদ্ধার করতে পারেন। 

আরও পড়ুন: ইউটিউবে নতুন ফিচার, ভিডিও স্কিপ করা সহজ হলো


বিজ্ঞাপন


কীভাবে মুছে ফেলা ইনস্টাগ্রাম রিল ফিরিয়ে আনবেন?

প্রথমে আপনার ফোনে ইনস্টাগ্রাম অ্যাপ খুলুন ইনস্টাগ্রাম অ্যাপটি খোলার পরে, আপনাকে নিচের ডানদিকে প্রদর্শিত আপনার প্রোফাইল ফটোতে ট্যাপ করতে হবে।

প্রোফাইল ফটোতে ক্লিক করার পরে, উপরের ডানদিকে দৃশ্যমান তিনটি লাইন আইকনে আলতো চাপুন। তিনটি লাইনের আইকনে ট্যাপ করার পরে, আপনাকে How You Use Instagram বিভাগে যেতে হবে।

reels-pic


বিজ্ঞাপন


How You Use Instagram সেকশনে আপনাকে Your Activity অপশনে ক্লিক করতে হবে। আপনার কার্যকলাপে ক্লিক করার সঙ্গে সঙ্গে আপনি অনেকগুলো বিকল্প দেখতে পাবেন।

আপনার লোকেদের সরানো এবং সংরক্ষণাগারভুক্ত বিষয়বস্তু বিভাগে সম্প্রতি মুছে ফেলা বিকল্পটিতে ক্লিক করতে হবে। সাম্প্রতিক মুছে ফেলার বিকল্পে ট্যাপ করার পরে, আপনি সম্প্রতি ভুল করে মুছে ফেলা পোস্ট বা রিল পুনরুদ্ধার করতে পারেন।

resls

সাম্প্রতিক মুছে ফেলা বিকল্পে, আপনি দুইটি বিভাগ দেখতে পাবেন, একটি পোস্টের জন্য এবং অন্যটি রিলের জন্য। উদাহরণস্বরূপ, আপনি যদি একটি পোস্ট পুনরুদ্ধার করতে চান তবে সেই পোস্টে ক্লিক করুন এবং তারপরে পোস্টের উপরের ডানদিকে দৃশ্যমান তিনটি বিন্দুতে ক্লিক করুন, আপনি রিস্টোর বিকল্পটি পাবেন।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর