শনিবার, ৪ মে, ২০২৪, ঢাকা

গুগল ড্রাইভে ফাইল, ছবি খোঁজার উপায় এলো

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২১ এপ্রিল ২০২৪, ১০:৩৬ এএম

শেয়ার করুন:

GOOGLE DRIVE

সার্চ ইঞ্জিন গুগল ক্লাইড স্টোরেজ পরিষেবা দেয়। যার নাম গুগল ড্রাইভ। ১৫ জিবি পর্যন্ত ফ্রি স্টোরেজ মেলে। চাইলে বাড়তি স্টোরেজ কিনে নিতে পারবেন। ড্রাইভের জন্য গুগল একটি নতুন ফিচার নিয়ে এসেছে। এই ফিচারটির নাম সার্চ ফিল্টার।

গুগল তার পরিষেবাগুলোতে অনেক পরিবর্তন করে চলেছে এবং নতুন বৈশিষ্ট্যগুলি প্রবর্তন করে চলেছে। উদাহরণস্বরূপ, গুগল ড্রাইভের ওয়েব সংস্করণে একটি নতুন অনুসন্ধান বার, ডার্ক মোড, ফাইলগুলো সংগঠিত করার একটি নতুন উপায় ইত্যাদি রয়েছে। সাম্প্রতিক অতীতে গুগল অন্তর্ভুক্ত করেছে এমন কিছু বৈশিষ্ট্য। এবার এই বিশেষ পরিষেবায় কিছু নতুন ফিচার যুক্ত করতে চলেছে গুগল।


বিজ্ঞাপন


আরও পড়ুন: গুগল পেমেন্ট অ্যাপ চালু হচ্ছে এই দেশে

এই বৈশিষ্ট্যগুলোর মধ্যে একটি হল অনুসন্ধান ফিল্টার, যা ব্যবহারকারীরা সহজেই গুগল ড্রাইভে যেকোনো ফাইল খুঁজে পেতে ব্যবহার করতে পারে। গুগল ড্রাইভের নতুন অনুসন্ধান ফিল্টার বৈশিষ্ট্যটি সমস্ত ফাইলকে বিভিন্ন বিভাগে ভাগ করবে। ব্যবহারকারীরা অনুসন্ধান ফিল্টারে গুগল ড্রাইভে যেকোনো ফাইল খুঁজে পেতে তিনটি বিভাগ পাবেন, যার মধ্যে ফাইলের ধরন, মালিকানা এবং সর্বশেষ সংশোধিত অন্তর্ভুক্ত থাকবে। এই তিনটি ক্যাটাগরির সাহায্যে ব্যবহারকারীরা আগের চেয়ে সহজে এবং দ্রুত যেকোনো ফাইল খুঁজে বের করতে পারবেন।

গুগল ড্রাইভে ডার্ক মোড

যাই হোক, এখন দেখার বিষয় যে সার্চ ফিল্টার ফিচারটি কতদিন গুগল ড্রাইভে অন্তর্ভুক্ত থাকবে। যাইহোক, গুগল সম্প্রতি গুগল ড্রাইভের ওয়েব সংস্করণে ডার্ক মোড চালু করা শুরু করেছে, যার জন্য ব্যবহারকারীরা গত কয়েক বছর ধরে অপেক্ষা করছিলেন।


বিজ্ঞাপন


অনেক আগে গুগল ড্রাইভের মোবাইল সংস্করণে ডার্ক মোড অন্তর্ভুক্ত করা হয়েছিল, তবে অনেক ব্যবহারকারী গুগলের ওয়েব সংস্করণেও গুগল ড্রাইভ ব্যবহার করেন এবং সেখানে ডার্ক মোডের অনুপস্থিতির কারণে এটি তাদের চোখের উপর অনেক চাপ দেয়। আর তাই তিনি গুগলকে অনেকবার অনুরোধ করেছিলেন ডার্ক মোড অন্তর্ভুক্ত করার জন্য।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর