বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

গুগল সার্চে ব্যাপক পরিবর্তন, সার্চ দিলেই শোনা যাবে অডিও

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২ মে ২০২২, ০১:৪১ পিএম

শেয়ার করুন:

গুগল সার্চে ব্যাপক পরিবর্তন, সার্চ দিলেই শোনা যাবে অডিও

পৃথিবীর শীর্ষ সার্চ ইঞ্জিন গুগলে ব্যাপক পরিবর্তন এসেছে। চালু হয়েছে মাল্টিসার্চ ফিচার। ফলে গুগল লেন্সের মাধ্যমে যেকোনো ছবি সার্চ করা যাবে। ছবি সার্চের পাশাপাশি স্থানীয় এলাকার বিভিন্ন তথ্য পাবেন ব্যবহারকারীরা। সার্চ রেজাল্টে আসবে অডিও। পাশাপাশি প্রদর্শিত হবে টেক্সট ও ভিজ্যুয়াল।
 
গুগল সিইও সুন্দর পিচাই জানিয়েছেন, নতুন করে সার্চ রেজাল্ট সাজানো হয়েছে। ফলে ব্যবহারকারীরা নতুন সুযোগ-সুবিধা পাবেন। 

googleপিচাই বলেন, আমরা ফের গুগল সার্চ রেজাল্ট নতুন করে সাজাচ্ছি। সেখানে সব ধরনের তথ্য দেওয়া থাকবে। টেক্সট, ভয়েস, ভিস্যুয়াল এবং আরও বিভিন্ন তথ্য পাবেন ব্যবহারকারীরা। ফলে ব্যবহারকারীদের আরও গুরুত্বপূর্ণ তথ্য পেতে সুবিধা হবে। শুধু এটাই না, কোনও গুরুত্বপূর্ণ দেখার পাশাপাশি তা শুনতেও পাবরেন ব্যবহারকারীরা। আমরা এমন একটা জায়গায় যাওয়ার চেষ্টা করছি যেখানে পৃথিবীর সব বিষয় সার্চ করতে পারবেন। এবং সব তথ্য পাবেন।


বিজ্ঞাপন


গুগল সার্চ ইঞ্জিনে যোগ করা হয়েছে লোকাল ফিচার। এর মাধ্যমে স্থানীয় এলাকার তথ্য পাবেন ব্যবহারকারীরা। ধরে নেওয়া যাক কোনও ব্যবহারকারী একটি বিশেষ খাবার ট্রাই করতে চাইছেন। অথচ তিনি জানেন না ওই খাবার কোথায় পাবেন। ওই ব্যবহারকারী যদি গুগল লেন্সের মাধ্যমে অনলাইনে ওই খাবারের ছবি দিয়ে সার্চ করেন তাহলে তার কাছে স্থানীয় এলাকার রেস্টুরেন্টের ছবি, টেক্সট এবং অডিও হাজির করবে। এবং পুরো বিষয়টি দেখার পর পছন্দমতো রেস্টুরেন্ট থেকে টেবিল বুক করতে পারবেন ব্যবহারকারী।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর