শনিবার, ১৮ মে, ২০২৪, ঢাকা

লেনোভোর নতুন ল্যাপটপে এআই ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৮ মার্চ ২০২৪, ০৬:৫৬ পিএম

শেয়ার করুন:

lenovo

এআই ফিচারে নতুন ল্যাপটপ আনল লেনোভো। মডেল ইয়োগা স্লিম ৭আই। এটি ইয়োগা স্লিম সিরিজের প্রথম ল্যাপটপ। যেখানে কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই ফিচার ব্যবহার করা হয়েছে। 

ল্যাপটপে এআই ফিচার ব্যবহারের জন্য এনপিইউর সঙ্গে লেনোভো এআই ইঞ্জিন প্লাস ব্যবহৃত হয়েছে। নতুন এই মডেল লেনোভোর ইয়োগা স্লিম ৬আই এর একটি আপগ্রেড ভার্সন।


বিজ্ঞাপন


এই ল্যাপটপে একটি ১৪ ইঞ্চির ওলিড ডিসপ্লে রয়েছে, যা ১৯২০×১২০০ পিক্সেল রেজুলেশন সমর্থন করে। এতে এইচডিআর ৫০০, ৪০০ পিক ব্রাইটনেস এবং ডলবি ভিশনের মতো অনেক ফিচার রয়েছে। এই ল্যাপটপে প্রসেসরের জন্য দেওয়া হয়েছে ইনটেল কোর আল্ট্রা ৭ ১৫৫ এইচ চিপসেট। এছাড়া গ্রাফিক্সের জন্য ইন্টিগ্রেটেড ইন্টেল আর্ক গ্রাফিক্স ব্যবহার করা হয়েছে।

lenovo-pic

অপারেটিং সিস্টেমের কথা বলতে গেলে, এই ল্যাপটপটিতে উইন্ডো ১১ অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। এই ল্যাপটপে রয়েছে ৩২ জিবি র‌্যাম এবং ১ টেরাবাইট স্টোরেজ। এছাড়াও এতে ২ ওয়াটের এর চারটি স্পিকার, এইচডি অডিও, ডলবি অ্যাটমস এবং অ্যামপ্লিফায়ার দেওয়া হয়েছে।

এই ল্যাপটপে একটি ৬৫ ওয়াটের ৪ সেল লি-পলিমার ব্যাটারি রয়েছে, যা ৬৫ ওয়াট দ্রুত চার্জিং সাপোর্ট করে। ল্যাপটপটিতে ওয়াইফাই ৬ই, ব্লুটুথ ৫.১ এবং ইউএসবি পোর্ট, এইচডিএমআই পোর্ট ও অডিও জ্যাকের মতো অনেক বিশেষ ফিচার রয়েছে।


বিজ্ঞাপন


এই ল্যাপটপের দাম কত?

ভারতে ল্যাপটপটি বিক্রি হচ্ছে ১ লাখ ৪ হাজার রুপিতে। এই ল্যাপটপটি অ্যালুমিনিয়াম এবং লুনা গ্রে রঙে লঞ্চ করা হয়েছে। 

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর