রোববার, ২৬ মে, ২০২৪, ঢাকা

আইফোনের বিজ্ঞাপনে ফোনের ঘড়িতে ৯টা ৪১ মিনিট দেখায় কেন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২৩, ০১:৩৮ এএম

শেয়ার করুন:

iphone

সম্প্রতি বাজারে এসেছে নতুন আইফোন। আন্তর্জাতিক অঙ্গনে বিক্রি শুরু হয়েছে আইফোন ১৫ সিরিজ। এই ফোন আইফোনপ্রেমীদের মধ্যে উন্মাদনা তুঙ্গে। অ্যাপল তাদের নতুন ফোন বিক্রি করতে প্রচারণা চালাচ্ছে। যারা নতুন আইফোনের বিজ্ঞাপন দেখেছেন, তারা খেয়াল করলে দেখবেন আইফোনের বিজ্ঞাপনে ফোনের ঘড়িতে ৯টা ৪১ মিনিট দেখায়। কিন্তু কেন? এর পেছনের কারণ কী?

এর পেছনে রয়েছে অ্যাপলের আইফোনের জন্মের ইতিহাস। ২০০৭ সালের ২৯ জুন স্টিভ জবস কোম্পানির প্রথম আইফোন ও আইপ্যাড জনসম্মুখে উন্মোচন করেন। তখন সময়টা ছিল 9:41 am.


বিজ্ঞাপন


iphone1

এরপর থেকে যতগুলো মডেলের আইফোন এসেছে তার বিজ্ঞাপনে অ্যাপল ফোনের ঘড়িতে ৯টা ৪১ মিনিট দেখায়।

মোবাইলের বাজারে এক বৈপ্লবিক বদল এসেছিল স্টিভ জোবসের হাত ধরে। সমস্ত বাঘা বাঘা সুপার ব্র্যান্ডসকে কার্যত ধরাশায়ী করে দিতে পেরেছিল মার্কিন এই প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান। সেই জনপ্রিয়তা উত্তরোত্তর বেড়েছে।

iphone2


বিজ্ঞাপন


অ্যানড্রয়েড বা উইন্ডোজ নয়, একেবারে আলাদা অপারেটিং সিস্টেম নিয়ে বিশ্বের বাজারে হাজির হল আইফোন। তখনও অবশ্য অ্যানড্রয়েড ওতটা জনপ্রিয় হয়নি। তখন ফিচার ফোনের রমরমা। কি-প্যাড ফোনের সেই যুগে কার্যত সকলকে চমকে দিয়েছিল অ্যাপল। প্লাস্টিক-অ্যালুমিনিয়ামের বডি, ৩.৫ ইঞ্চির এলসিডি ডিসপ্লে ও ২ মেগাপিক্সেল ক্যামেরা, সেই সময়ের সাপেক্ষে বেশ আধুনিক ছিল সেই মডেল।

এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর