বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ঢাকা

৫০ হাজার টাকা করে অনুদান পেলেন ২৫ জন নারী উদ্যোক্তা

তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ২২ জুন ২০২৩, ০৯:৩৪ এএম

শেয়ার করুন:

৫০ হাজার টাকা করে অনুদান পেলেন ২৫ জন নারী উদ্যোক্তা

তথ্যপ্রযুক্তি ব্যবহার করে স্বনির্ভর হওয়ার প্রচেষ্টায় নিয়োজিত নারী উদ্যোক্তাদের আর্থিক অনুদান দিয়ে আসছে আইসিটি ডিভিশনের আওতায় পরিচালিত আইডিয়া প্রজেক্ট। 

এ উদ্যোগের অংশ হিসেবে বাংলাদেশ ওম্যান ইন টেকনোলজির প্রস্তাবিত ২৫ জন নারী উদ্যোক্তাকে যারা তথ্যপ্রযুক্তি ব্যবহার করে স্বনির্ভর হওয়ার প্রচেষ্টায় নিয়োজিত তাদের ৫০ হাজার টাকা করে অনুদান দেয়া হয়েছে। 


বিজ্ঞাপন


রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইডিয়া প্রজেক্টের প্রজেক্ট ডিরেক্টর (জয়েন্ট সেক্রেটারি) আলতাফ হোসেন, এইচআর এক্সপার্ট (আইডিয়া) নাজিমউদ্দীন, বিডব্লিউআইটির সভাপতি রেজওয়ানা খান, সাধারণ সম্পাদক আছিয়া খালেদা নীলা, সহ-সভাপতি (উদ্যোক্তা) নাজনীন কামাল।

আরোও উপস্থিত ছিল অনুদান পাওয়া নারী উদ্যোক্তারা। অনুষ্ঠানে বক্তারা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

আইডিয়া প্রজেক্টের প্রজেক্ট ডিরেক্টর (জয়েন্ট সেক্রেটারি) আলতাফ হোসেন বলেন, বর্তমানে নারীরা তথ্যপ্রযুক্তিদের ভালো করছে। তথ্যপ্রযুক্তি ব্যবহার করে স্বনির্ভর হওয়া চেষ্টা করতে আর তার ধারাবাহিকতায় ‘উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ’ শীর্ষক প্রকল্প থেকে এই ২৫ নারী উদ্যোক্তাকে এই অনুদান প্রদান করা হয়েছে। তিনি জানান, যারা অনুদান পেয়েছেন তাদের ৩ মাস পর পর মূল্যায়ন রিপোর্ট দিতে হবে এবং ১ বছর পর প্রভাব বিশ্লেষণী রিপোর্ট দিতে হবে। অনুদান পাওয়ার ২ বছর পর্যন্ত এই রিপোর্ট প্রদান করতে হবে। তিনি বিডব্লিউআইটিকে তাদের সহযোগিতার জন্য ধন্যবাদ প্রদান করেন।

বিডব্লিউআইটির সভাপতি রেজওয়ানা খান বলেন, নারীরা অনেকেই তথ্য প্রযুক্তি ব্যবহার করে স্বনির্ভর হওয়ার পাশাপাশি অনেক নতুন নতুন ভালো উদ্যোগ নিচ্ছে। আমার মনে করি আমাদের উচিত তাদের পাশে দাড়ান এবং সঠিক দিকনির্দেশনা দেয়া। আমরা ওমেন ইন টেকনোলজির (বিডব্লিউআইটি) সব সময় ভালো উদ্যোগ এবং তথ্যপ্রযুক্তিতে ভালো করা উদ্যোক্তাদের পাশে আছি, থাকব। আইডিয়া প্রজেক্টকে ধন্যবাদ। ‘উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ’ শীর্ষক প্রকল্পের মাধ্যমে এই ২৫ জন নারীদের পাশে থাকার জন্য। ভালো কাজ কাজের মূল্যায়ন হওয়াটা বেশি দরকার, আগ্রহী উদ্যোক্তাদের উৎসাহিত করাও দরকার। বিডব্লিউআইটি সবসময় এ ধরনের কার্যক্রমের সাথে যুক্ত থাকতে আগ্রহী এবং সরকারের যে কোন ধরনের কার্যক্রমে সহযোগিতা করতে অঙ্গীকারবদ্ধ।


বিজ্ঞাপন


এজেড

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর