শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

লাল দুর্গে ছিটকে গেলেন নাদাল

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৮ মে ২০২৩, ০৯:১৪ পিএম

শেয়ার করুন:

লাল দুর্গে ছিটকে গেলেন নাদাল

আশঙ্কা ছিল, অবশেষ তা সত্যি হল। আগামী ২৮ তারিখ থেকে শুরু হওয়া-আসন্ন ফরাসি ওপনে টেনিসের ব্যাট হাতে দাপিয়ে বেড়াতে দেখা যাবে না বিশ্বের অন্যতম সেরা টেনিস তারকা রাফায়েল নাদালকে। কোমরের নীচে যে চোট পেয়েছিলেন তা এখনও সারাতে পারেননি তিনি। ফলে ফরাসি ওপেন থেকে নাম তুলে নিলেন নাদাল। 

বৃহস্পতিবার মায়োরকায় নিজের অ্যাকাডেমিতে গণমাধ্যমকে নাদাল বলেন, ‘এই সিদ্ধান্ত আমার নয়, শরীরের। আপাতত কিছু দিন আমাকে টেনিস থেকে দূরে থাকতে হবে। হয়তো দুই মাস। হয়তো তিন-চার মাস।’


বিজ্ঞাপন


এদিকে ১৪ বারের খেতাব জয়ী তারকা নাদাল না খেলায় ফরাসি ওপেন অনেকটাই জৌলুস হারাল বলে মনে করছেন টেনিস বিশেষজ্ঞরা। ২০০৫ সালে প্রথমবার ফরাসি ওপেনে অংশ নিয়েছিলেন রাফা। তার পরে তো ইতিহাস। গত ১৮ বছরে প্রতিযোগিতায় ১৪ বারই খেতাব নিজের পকেটে পুরেছেন তিনি। গত বছরও চোট নিয়ে খেলে শিরোপা জিতেছিলেন নাদাল। 

পরিসংখ্যান বলছে, রোঁলা গ্যারো তাকে দুহাত ভরিয়ে দিয়েছে। মোট ১১৫টি ম্যাচ খেলেছেন। তার মধ্যে জিতেছেন ১১২টি ম্যাচে। হেরেছেন মাত্র তিনটি ম্যাচে।

গত বছরও গোড়ালিতে চোট নিয়ে ফরাসি ওপেনে খেলেছিলেন স্প্যানিশ  এই টেনিস তারকা। সে সময় খেতাব জয়ের পরে জানিয়েছিলেন, কেন ফরাসি ওপেন তার হৃদয়ের এত কাছের। নাদালের কথায়, ‘ফরাসি ওপেন না হলে গোড়ালির এই চোট এবং অসহ্য যন্ত্রণা নিয়ে কোনও মতেই গ্র্যান্ড স্ল্যামে খেলতে নামতাম না। আগে ফরাসি ওপেনে ১৩টি ট্রফি জিতলেও, এবার ট্রফি জিতে সবচেয়ে বেশি অবাক হয়েছি, তৃপ্তি পেয়েছি।’ 


বিজ্ঞাপন


আগামী বছর তাকে দেখা যাবে কি না, সে প্রসঙ্গে নাদাল বলেছেন, ‘আগে থেকে কোনও কথা বলতে চাই না। আমি এমন মানুষ নই যে এক বার এক কথা বলবে, পরের বার অন্য কথা বলবে। পরের বছরই আমার পেশাদার জীবনের শেষ। আপাতত এটাই আমার ভাবনা।’ ফলে আগামী বছরই টেনিস কোর্টকে বিদায় জানিয়ে র‍্যাকেট তুলে রাখতে পারেন ২২টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী টেনিস তারকা।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর