শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন জোকোভিচ, ছুঁলেন নাদালকে

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২৩, ০৫:৪৯ পিএম

শেয়ার করুন:

অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন জোকোভিচ, ছুঁলেন নাদালকে

অস্ট্রেলিয়ান ওপেনের সঙ্গে নোভাক জোকোভিচের সম্পর্কটা যেন দূরে চলে গিয়েছিল। নেপথ্যে ছিল কোভিড-১৯ ভাইরাস, যার ফলে গত বছরের অস্ট্রেলিয়ান ওপেনে অংশগ্রহণ করতে পারেননি। এক বছর বাদে সব বাধা বিপত্তি পেরিয়ে মেলবোর্নে পা রাখেন এই সার্বিয়ান তারকা। নিজের জাত চিনিয়ে এবারের অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা নিজের নাম করেছেন জোকার। 

স্তেফানোস সিতসিপাসকে ৩-০ সেটে হারিয়ে নিজের ২২তম গ্র্যান্ড স্লাম জিতেছেন জোকোভিচ। ৩ ঘণ্টার লড়াইয়ে গ্রিক তারকা সিতসিপাসকে ৬-৩, ৭-৬(৪),৭-৬(৫) গেমে হারিয়ে রাফায়েল নাদালকে ছুঁয়ে ফেলেছেন তিনি।  


বিজ্ঞাপন


২০২১ সালের ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে মুখোমুখি হয়েছিলেন জোকোভিচ ও সিতসিপাস। সেই লড়াইয়ে পরাজয়ের স্বাদ পেয়েছিল সিতসিপাস। আজ এই গ্রিক তারকার জন্য ম্যাচটি ছিল প্রতিশোধের।

তবে প্রথম সেটে শুরুতেই ব্রেক পয়েন্ট দিয়ে বসেন তিনি। ফলে অনায়েসে ৬-৩ গেমে সেট জিতে নেন জোকার। দ্বিতীয় সেটে লড়াইয়ের আভাস দেন সিতসিপাস। তবে টাইব্রেকে সার্বিয়ান তারকার সঙ্গে পেরে উঠেননি গ্রিক তারকা। দ্বিতীয় ও তৃতীয় দুই সেটই হেরে বসেন টাইব্রেকে গিয়ে। 

ফাইনালের আগে ২১টি গ্র্যান্ড স্লামের শিরোপাধারী জোকোভিচের সামনে অপেক্ষা করছিল রাফায়েল নাদালকে ছোঁয়ার রেকর্ড। অবশেষে তাই করলেন জোকার ক্যারিয়ারে ২২তম গ্র্যান্ড স্লমা জিতে নাদালের পাশে বস্লেন ৩৫ বছর বয়সী এই তারকা। 

স্প্যানিশ তারকা নাদালের পর দ্বিতীয় টেনিস তারকা হিসেবে একটি গ্র্যান্ড স্লাম ১০ বার জিতলেন জোকোভিচ। ৩৫ বছর বয়সী জোকোভিচের এটি দশম অস্ট্রেলিয়ান ওপেন শিরোপা। এর আগে নাদাল ফ্রেঞ্চ ওপেন জিতেছেন ১৪ বার। 


বিজ্ঞাপন


এমএএম

 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর