বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঘাম না ঝরিয়ে সেমিফাইনালে সানিয়া মির্জা 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩, ০৪:৫০ পিএম

শেয়ার করুন:

ঘাম না ঝরিয়ে সেমিফাইনালে সানিয়া মির্জা 

২০১৬ সালে শেষবার অস্ট্রেলিয়ান ওপেনে মিক্সড ডাবলস সেমিফাইনালে পৌঁছেছিলেন সানিয়া মির্জা। সেবার তিনি জুটি বেঁধেছিলেন ইভান ডডিগের সঙ্গে। গতকাল সানিয়া-রোহন বোপান্না জুটি শেষ ষোলের লড়াইয়ে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিয়েছিল এরিয়েল বেহার ও মাকোতো নিনোমিয়া জুটির বিরুদ্ধে। স্বদেশীয় খেলোয়াড় বোপান্নার সঙ্গে উরুগুয়ে-জাপানি জুটিকে ৬-৪, ৭-৬ (১১-৯) সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পা রেখেছেন সানিয়া-বোপান্না। তবে এই জুটি ঘাম না ঝরিয়ে সেমিফাইনালে চলে গেলেন। 

২০০৯ সালে সানিয়া মির্জা অস্ট্রেলিয়ান ওপেনে মিক্সড ডাবলস খেতাব জিতেছিলেন মহেশ ভূপতির সঙ্গে জুটি বেঁধে। ২০১৬ সালে তিনি অস্ট্রেলিয়ান ওপেনের ডাবলস খেতাব জিতেছিলেন, পার্টনার ছিলেন মার্টিনা হিঙ্গিস। এ পর্যন্ত সানিয়ার ঝুলিতে রয়েছে মোট ৬টি গ্র্যান্ড স্ল্যাম খেতাব। 


বিজ্ঞাপন


এবার সানিয়ার শেষ অস্ট্রেলিয়ান ওপেনে ডাবলসে জুটি বেঁধেছিলেন আনা দানিলিনার সঙ্গে। যদিও ডাবলস খেতাব জয়ের স্বপ্নভঙ্গ হয় দ্বিতীয় রাউন্ডেই। মেলবোর্ন পার্কে অষ্টম বাছাই সানিয়া-দানিলিনা জুটি ২ ঘণ্টা ১ মিনিট ধরে চলা লড়াইয়ে পরাস্ত হন আনহেলিনা কালিনিনা-আলিসন ভ্যান উইটভ্যাঙ্ক জুটির কাছে। সানিয়ারা হেরে গিয়েছিলেন ৪-৬, ৬-৪, ২-৬ সেটে। 

এই টেনিস সুন্দরী অস্ট্রেলিয়ান ওপেনেই ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম খেলেছিলেন। অবসরের আগে শেষ গ্র্যান্ড স্ল্যাম হিসেবে তাই অস্ট্রেলিয়ান ওপেনকেই বেছে নেন ৩৬ বছর বয়সী এই টেনিস তারকা। আজ ওয়াকওভার পাওয়ায় কোয়ার্টার ফাইনাল থেকে ঘাম না ঝড়িয়ে পা রাখে সেমিফাইনালে। ফলে খেতাব থেকে আপাতত সানিয়া দুই ধাপ দূরে। বোপান্নার সঙ্গে জুটি বেঁধে বাজিমাত করলে গ্র্যান্ড স্ল্যাম থেকে বিদায় মুহূর্ত স্মরণীয় হয়ে থাকবে ভারতীয় এই টেনিস তারকার।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর