শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

চোট নিয়েও দাপুটে জয় জোকোভিচের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩, ০৬:২৯ পিএম

শেয়ার করুন:

চোট নিয়েও দাপুটে জয় জোকোভিচের

বছরের প্রথম গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম থেকেই ইনজুরি সমস্যায় ভুগছেন নোভাক জোকোভিচ। জয় পেলেও প্রতিটি ম্যাচেই কাঁটা হয়ে দাঁড়াচ্ছিল চোট। তবে চোট নিয়েও আজ (সোমবার) চতুর্থ রাউন্ডের ম্যাচে অস্ট্রেলিয়ার অ্যালেক্স ডিমিনরের বিপক্ষে কোর্টে নামেন জোকার। যে ম্যাচে চোটকে জয় করে দুর্দান্ত খেলে অ্যালেক্সকে হারিয়েছেন এই সার্বিয়ান। ৬-২, ৬-১, ৬-২ গেমে ম্যাচটি জিতে নিয়েছেন তিনি।

ডিমিনরের বিপক্ষে এই জয়ে ১৩ বারের মতো অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে পৌঁছালেন জোকোভিচ। আর টেনিসের গ্র্যান্ড স্লামের কোয়ার্টারে এই নিয়ে ৫৪ বারের মতো কোয়ার্টারে খেলার সুযোগ পেলেন এই ৩৫ বছর বয়সী তারকা। এদিকে ম্যাচ শুরুর আগেই জোকারকে দেখা যায় বাম পায়ে স্ট্র্যাপ বেঁধে নামতে। এর আগের দুই ম্যাচে কোর্টে ট্রেইনারকে সেবা দিতেও দেখা যায়।


বিজ্ঞাপন


আরও পড়ুন- সাহসের জন্যই আজ এতদূর আসতে পেরেছি: ব্যারিস্টার সুমন

আজকের ম্যাচে প্রথম পাঁচ গেমেই অ্যালেক্স ও জোকোভিচ নিজেদের সার্ভ ধরে রাখেন। ষষ্ঠ গেমে গিয়ে জোকার প্রথম সার্ভ ভাঙেন। এরপর ধারাবাহিকভাবে খেলে প্রথম সেট জিতে নেন ৬-২ ব্যবধানে। এরপর দ্বিতীয় সেটের শুরুতেই অ্যালেক্সকে ব্রেক করেন জোকোভিচ। সেখানে প্রথম ব্রেক পয়েন্ট বাঁচান অ্যালেক্স। তবে দ্বিতীয় বার আর পেরে উঠেননি তিনি। চতুর্থ গেমে আবারও ব্রেক করেন জোকোভিচ।

প্রবল আত্মবিশ্বাসী জোকোভিচ দ্বিতীয় সেটে দাঁড়াতেই দেননি অস্ট্রেলিয়ান অ্যালেক্সকে। সবশেষ ৬-১ ব্যবধানে দ্বিতীয় সেটও জিতে নেন সার্বিয়ান তারকা জোকোভিচ। তৃতীয় সেটেও জোকার দাপটের সঙ্গে খেলেছেন। প্রথম গেমেই অ্যালেক্সকে ব্রেক করেন তিনি। অবশেষে অষ্টম গেমে ম্যাচ জিতে নেন জোকোভিচ।


বিজ্ঞাপন


আরও পড়ুন- ফুটবলে প্রথম সাদা কার্ড দেখল বিশ্ব, জানুন পেছনের রহস্য

ম্যাচ শেষে জোকার জানিয়েছেন, ‘আমি সরাসরি সেটেই ম্যাচটা জিততে চেয়েছিলাম। কিন্তু কোর্টে কী হবে, তা তো আগে থেকে বোঝা যায় না। প্রথম চার-পাঁচটা গেমে ভালো লড়াই হয়েছে। যেহেতু টেনিস খুব দ্রুত একটা খেলা, তাই যে কোনও মুহূর্তে সব বদলে যেতে পারে। বছরের সেরা ম্যাচটা আজই খেললাম।’

এফএইচ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর