শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনালে সানিয়া

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩, ০৫:৪১ পিএম

শেয়ার করুন:

মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনালে সানিয়া

অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নেওয়ার মধ্য দিয়ে পেশাদার ক্যারিয়ারকে বিদায় জানাতে যাচ্ছেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। তবে সেই বিদায় ভালো ভাবে রাঙাতে পারেনি এই টেনিস সুন্দরী তারকা, অস্ট্রেলিয়ান ওপেনের নারী ডাবলসের দ্বিতীয় রাউন্ড থেকেই ছিটকে গেছেন এই টেনিস সুন্দরী। অপরদিকে ডাবলসে স্বপ্নভঙ্গ হলেও, মিক্সড ডাবলসে রোহন বোপান্নার সঙ্গে জুটি বেঁধে শেষ আটে উঠেছে মির্জা। 

ক্যারিয়ারের শেষ গ্র্যান্ড স্ল্যাম খেলতে নেমেছেন ৩৭ বছরের সানিয়া। মেয়েদের ডাবলসের তালিকায় একসময়ে এক নম্বরে ছিলেন তিনি। অস্ট্রেলিয়ান ওপেনের অন্তিম গ্র্যান্ড স্লামে অবশ্য নারী ডাবলসে বেশিদূর এগোতে পারেননি। দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিতে হয়েছে সানিয়াকে। তবে আশা বেঁচে রয়েছে মিক্সড ডাবলসে। স্বদেশীয় খেলোয়াড় বোপান্নার সঙ্গে উরুগুয়ে-জাপানি জুটিকে ৬-৪, ৭-৬ (১১-৯) সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পা রেখেছেন সানিয়া, বোপান্না।


বিজ্ঞাপন


ম্যাচের শুরু থেকেই চালকের আসনে ছিলেন সানিয়া-বোপান্না। প্রতিপক্ষ উরুগুয়ে-জাপানি জুটি এরিয়েল বেহের ও মাকাতো নিনোমিয়া হাড্ডাহাড্ডি লড়াই দেন। প্রথম সেট যখন ৩-৩ ব্যবধানে বোপান্না ও সানিয়া বিপক্ষের সার্ভ ভেঙে দেন। এরপর আর পিছনে তাকাতে হয়নি। প্রথম সেটে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয় সেটেও চলে লড়াই। ৩-৩ ব্যবধানে প্রতিপক্ষের সার্ভ ভেঙে প্রবল চাপ সৃষ্টি করে মির্জা-বোপান্না জুটি। তবে দ্রুতো তারা স্কোর ৪-৪ করে নেয়। টাইব্রেকারে ফাইনাল সেটে দুই পক্ষই নিজেদের সেরাটা উজাড় করে দেন। চাপের মুখে নার্ভ সামলে ম্যাচ জিতে নেন সানিয়ারা।

শেষ আটের লড়াইয়ে সানিয়াদের প্রতিপক্ষ লাটাভিয়ান-স্প্যানিশ জুটি জেলেনা ওস্তাপেঙ্কো ও ডেভিড ভেগা হার্নান্ডেজ। ওস্তাপেঙ্কো মেয়েদের সিঙ্গলসের কোয়ার্টার ফাইনালেও পৌঁছেছেন। বিশ্বের এক নম্বর টেনিস তারকা ইগা স্বোয়াতেককে স্ট্রেট সেটে হারিয়ে ছিটকে দেওয়া এলিনা রিবাকিনা হলেন ওস্তাপেঙ্কোর পরবর্তী প্রতিপক্ষ। বোঝাই যাচ্ছে, কোয়ার্টার ফাইনালের ম্যাচ আরও কঠিন হতে চলেছে সানিয়াদের কাছে। 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর