মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

অস্ট্রেলিয়ান ওপেনে অঘটন, দ্বিতীয় রাউন্ডে বিদায় নাদালের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৩, ১২:৫০ পিএম

শেয়ার করুন:

অস্ট্রেলিয়ান ওপেনে অঘটন, দ্বিতীয় রাউন্ডে বিদায় নাদালের

টেনিস দুনিয়ার ক্যালেন্ডার ইয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেন শুরু হয়েছে কিছুদিন হলো। ২৩তম গ্র্যান্ড স্লাম জয়ের লক্ষ্যে নিজের প্রথম রাউন্ডের ম্যাচে হেসে খেলে জিতেছিল রাফায়েল নাদাল। তবে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্লাম জয়ী এই তারকা দ্বিতীয় রাউন্ডে এসেই অঘটনের শিকার হলেন। যুক্তরাষ্ট্রের মেকেঞ্জি ম্যাকডোলান্ডের কাছে সরাসরি সেটের ৩-০ ব্যবধানের লজ্জার হারে অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় নিলেন এই স্প্যানিয়ার্ড। 

অস্ট্রেলিয়ান ওপেনের এবারের আসরে নিজেকে আরো অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ার হাতছানি ছিল নাদালের সামনে। নিজের প্রথম ম্যাচে প্রতিপক্ষ হিসেবে ছিলেন ব্রিটেনের জ্যাক ড্র্যাপার। ম্যাচের শুরুতে দুইজনই উত্তাপ ছড়ালেও শেষ পর্যন্ত অভিজ্ঞতার জোরে ম্যাচ জিতে নেন ২২ বারের গ্র্যান্ড স্লামজয়ী। 


বিজ্ঞাপন


আজ দ্বিতীয় রাউন্ডের ম্যাচে স্প্যানিশ এই তারকা যেন মুদ্রার উল্টো পিঠই দেখল। অনভিজ্ঞ ম্যাকডোলান্ডের বিপক্ষে ৪-৬ গেমে প্রথম সেট হেরে বসেন রাফা। ম্যাচের শুরুতেই নাদালের সার্ভে গেম ব্রেক করে বসেন যুক্তরাষ্ট্রের এই তারকা। দ্বিতীয় সেটের লড়াইয়ে ম্যাচে ফিরবেন নাদাল তা সমর্থকদের অনুমেয় ছিল। 

তবে সবাইকে চমকে দিয়ে মেলবোর্নে দ্বিতীয় ও তৃতীয় সেট জিতে ইতিহাস রচনা করেন মেকেঞ্জি ম্যাকডোলান্ড। নাদালকে ৬-৪, ৬-৪ ও ৭-৫ গেম ব্যবধানে হারিয়ে তিনটি সেট জিতে নিজের ক্যারিয়ারের সবচেয়ে বড় জয় পেয়ে যান ২৭ বছর বয়সী এই আমেরিকান।  

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর