শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

অবসরের ঘোষণা দিয়েই দিলেন ফেদেরার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:২১ পিএম

শেয়ার করুন:

অবসরের ঘোষণা দিয়েই দিলেন ফেদেরার

আগেই ইঙ্গিত দিয়েছিলেন অবসরের। এবার চূড়ান্ত ঘোষণা এলো ঘাসের কোর্টের রাজা টেনিস কিংবদন্তি রজার ফেদেরারের কাছ থেকে। আগামী সপ্তাহে লন্ডনে অনুষ্ঠেয় লেভার কাপই হতে যাচ্ছে তার সর্বশেষ এটিপি টুর্নামেন্ট।

দীর্ঘদিন হাঁটুর চোটে ভোগার পর তা থেকে সেরে উঠেই এই সিদ্ধান্ত জানালেন সুইস কিংবদন্তি। নিজের ব্যক্তিগত ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এক ভিডিও বার্তায় ভক্ত ও শুভাকাঙ্খীদের এই সিদ্ধান্ত জানান ২০ বারের গ্র্যান্ড স্লাম জয়ী।


বিজ্ঞাপন


আরও পড়ুন >> অবসরে যাচ্ছেন ফেদেরার!

ফেদেরার বলেন, 'আপনারা অনেকেই জানেন শেষ তিন বছর আমাকে বেশ চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছে, চোট-সার্জারির ধকল সহ্য করতে হয়েছে। প্রতিযোগিতামূলক খেলায় পুরোপুরি ফিরতে কঠোর পরিশ্রম করেছি। কিন্তু আমি আমার শরীরের ক্ষমতা আর সীমাবদ্ধতা জানি। আমি ৪১ বছর বয়সী একজন মানুষ। ২৪ বছরের ক্যারিয়ারে ১৫০০ এরও বেশি ম্যাচ খেলেছি। টেনিস আমাকে আমার কল্পনার চেয়েও বেশি কিছু দিয়েছে। তবে এখন আমার ক্যারিয়ারের ইতি টানার সময় হয়ে এসেছে।'

 
 
 
 
 

খেলা চালিয়ে গেলেও প্রতিযোগিতামূলক টেনিসে আর দেখা যাবে না কিংবদন্তিকে। এ বিষয়ে ফেদেরার বলেন, আগামী সপ্তাহে লন্ডনে অনুষ্ঠেয় লেভার কাপই হবে আমার শেষ এটিপি ইভেন্ট। ভবিষ্যতে আরও টেনিস খেলব, তবে প্রতিযোগিতামূলক টেনিস আর নয়। আর কোনো গ্র‍্যান্ড স্ল্যাম কিংবা কোনো ট্যুরে খেলব না।


বিজ্ঞাপন


এআইএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর