শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

ইউএস ওপেনে অঘটন, ২৪ বছরের তরুণের কাছে হারলেন নাদাল

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:১৯ পিএম

শেয়ার করুন:

ইউএস ওপেনে অঘটন, ২৪ বছরের তরুণের কাছে হারলেন নাদাল

ম্যাচ শেষ হতে না হতেই পুরো স্টেডিয়াম উল্লাসে মেতে উঠে। অপরদিকে নিজের জয় বিশ্বাস করতে পারছিলেন না যুক্তরাষ্ট্রের ২৪ বছর বয়সী খেলোয়াড়। ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডের ম্যাচে গতকাল রীতিমত অঘটনের জন্ম দিয়েছেন তিনি। আর্থার অ্যাশ স্টেডিয়ামে আমেরিকার ফ্রান্সেস তিয়াফোর বিপক্ষে ৩-১ সেট ব্যবধানে হেরেছেন স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল। এ জয়ে ২০০৬ সালের পর কোন তরুণ আমেরিকান ইউএস ওপেনের শেষ আটে উঠেছে।  

ইউএস ওপেনে সোমবার ২২ বারের গ্র্যান্ড স্লাম জয়ী তারকা নাদালকে ৬-৪, ৪-৬, ৬-৪, ৬-৩ গেমে হারিয়ে শেষ আটে পা রাখেন তিয়াফো। এ বছর গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টে টানা ১৭ জয়ের পর নাদালের প্রথম হার এটি। অস্ট্রেলিয়ান ওপেন ও ফ্রেঞ্চ ওপেনে শিরোপা জয়ের পর তিনি উইম্বলডনের সেমি-ফাইনাল থেকে চোটের কারণে নিজেকে সরিয়ে নেন।   


বিজ্ঞাপন


নাদালের বিপক্ষে আগের দুইবারের দেখায় একতরফা ভাবে হেরেছেন আমেরিকান তিয়াফো। লড়াইয়ে তো দূরের কথা একটি ব্রেক পয়েন্টও জিততে পারেননি এ তরুণ তারকা। টেনিসপ্রেমীরা সবাই বুঝতেই পেরেছিলেন এবারের ম্যাচটিও সহজ হতে যাচ্ছে স্প্যানিয়ার্ডের জন্য। কিন্তু আর্থার অ্যাশ স্টেডিয়ামে উল্টো চিত্র দেখল টেনিস বিশ্ব। 

তিয়াফো তার ক্যারিয়ারে গ্র্যান্ড স্লাম ওপেনের শেষ আটে কেবল একবারই উঠতে পেরেছিলেন। সেই ২০১৯ সালের অস্ট্রেলিয়ান ওপেনের পর আবার উঠেছেন গ্র্যান্ড স্লামের কোয়ার্টার ফাইনালে। পরের ম্যাচে রাশিয়ার আন্দ্রে রুভলেভের বিপক্ষে কোর্টে নামবেন অঘটনের জন্ম দেওয়া তিয়াফো। 

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর