বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

১৪ মাস কোর্টে না নেমেও সর্বোচ্চ আয় ফেদেরারের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৬ আগস্ট ২০২২, ০৭:০৮ পিএম

শেয়ার করুন:

১৪ মাস কোর্টে না নেমেও সর্বোচ্চ আয় ফেদেরারের

সাবেক নাম্বার ওয়ান টেনিস তারকা রজার ফেদেরার পায়ের চোটে পড়ে কোর্টে নামেন না ১৪ মাস হলো। কিন্তু তাতে তার আয়ে কোনো ভাটা পড়েনি। বার্ষিক আয়ের হিসেবে টেনিস খেলোয়াড়দের মধ্যে এখনও সবার উপরে এই সুইস তারকা। 

গত বছর উইম্বলডনের পর আর কোর্টে ফিরতে পারেননি ৪১ বছর বয়সী ফেদেরার। পরে তার হাঁটুতে আরেকটি অস্ত্রোপচার করা হয়।  কিন্তু এত কিছুর পরও টেনিস খেলোয়াড়দের মধ্যে বার্ষিক আয়ে সবাইকে পেছনে ফেলেছেন তিনি। 


বিজ্ঞাপন


টেনিস খেলোয়াড়দের বার্ষিক আয়ের তালিকায় এ নিয়ে ১৭ বার শীর্ষস্থান ধরে রাখলেন ফেদেরার।  

বৃহস্পতিবার ফোর্বস-এর প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, গত ১২ মাসে আয়কর ও এজেন্টদের পাওনা দেওয়ার আগে ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকার আয় প্রায় ৯০ মিলিয়ন বা ৯ কোটি ডলার। এ সময় তার ছিল না কোনো ম্যাচ ও টুর্নামেন্ট ফি এবং প্রাইজ মানি। তবে এত অর্থ ফেদারার আয় করেছেন মূলত  ‘এন্ডোর্সমেন্ট, বিভিন্ন অনুষ্ঠান, উপস্থিতি ও অন্যান্য ব্যবসায়িক খাত’থেকে। 

চারটি মেজর ট্রফি জেতা জাপানের নাওমি ওসাকা আছেন তালিকায় দ্বিতীয় স্থানে। গত বছরে প্রায়  ৫ কোটি ৬২ লাখ ডলার আয় করেছেন তিনি। 

২৪ বছর বয়সী ওসাকা এর মধ্য দিয়ে অবশ্য আরেকটি রেকর্ডও গড়েছেন। নারী টেনিস খেলোয়াড়দের মধ্যে তিনিই সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড়। ২৩ টি গ্র্যান্ড স্লাম জয়ী সেরেনা উইলিয়ামসেও পেছনে ফেলেছেন ওসাকা।  


বিজ্ঞাপন


আগামী সপ্তাহে শুরু হতে যাওয়া ইউএস ওপেনের পরে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন সেরেনা। তার আয়ের পরিমাণ তিন কোটি ৫১ লাখ ডলার। 

তবে আয়ের হিসেবে সেরেনা ছাড়িয়ে গেছেন রাফায়েল নাদাল এবং নোভাক জোকোভিচকে। 

পুরুষ টেনিস খেলোয়াড়দের সাবেক এক নাম্বার ও রেকর্ড ২২টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী স্প্যানিশ তারকার আয় ৩ কোটি ১৪ লাখ ডলার। আর ২১ টি মেজর জেতা জোকোভিচের আয় ২ কোটি ৭১ লাখ ডলার। 

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর