বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইউএস ওপেন খেলবেন না জোকোভিচ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৫ আগস্ট ২০২২, ০৮:৪৬ পিএম

শেয়ার করুন:

ইউএস ওপেন খেলবেন না জোকোভিচ

টেনিসের এবারের মৌসুমের শুরু থেকেই আলোচনায় নোভাক জোকোভিচ। ভ্যাক্সিন ইস্যুর জন্য অস্ট্রেলিয়ান ওপেন খেলতে পারেন নি। তারপর রীতিমত ক্ষোভে জানিয়ে দিয়েছেন কারো কথায় তিনি কোভিড-১৯ টিকা নিবেন না। এবার বছরের শেষ গ্র্যান্ড স্লাম ইউএস ওপেনে অংশগ্রহণ করবেন না বলে জানিয়েছেন এ সার্বিয়ান তারকা ।  

শঙ্কা ছিল আগেই তা এবার বাস্তবে রূপ নিয়েছে। নিজের সামজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়ে ইউএস ওপেনে না খেলার বিষয়টি জানিয়েছেন জোকার।


বিজ্ঞাপন


শুরু থেকেই কোভিড-১৯ টিকা নেওয়ার বিপক্ষে জোকোভিচ। এই কারণে বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে গিয়েও অনেক টানাপোড়েনের পর ফিরে আসতে বাধ্য হন তিনি। ফ্রেঞ্চ ওপেন ও উইম্বলডনে খেলতে পারলেও ইউএস ওপেনে অংশগ্রহণ করতে পারলেন না।

যুক্তরাষ্ট্রের আইন অনুযায়ী, দেশটির নাগরিক ও অভিবাসী ছাড়া অন্যদের দেশটিতে ঢুকতে হলে কোভিড টিকা নিতেই হবে। জোকোভিচের ক্ষেত্রে নিয়মে কিছুটা শিথিলতা আনা হতে পারে, মাঝে এমন আভাস মিললেও অবশেষে তা হয়নি।

আজ নিজের সামজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক বার্তায় জোকোভিচ টুর্নামেন্ট অংশগ্রহণ করবেন না বলে জানিয়েছেন। বার্তায় তিনি বলেন, দুঃখের বিষয়, 'আমি ইউএস ওপেনের জন্য এবার নিউইয়র্ক ভ্রমণ করতে পারব না। আপনাদের ভালবাসা এবং সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ। আমার সহকর্মী খেলোয়াড়দের জন্য শুভকামনা! আমি ভাল আকারে এবং ইতিবাচক মনোভাব বজায় রাখব এবং আবার প্রতিযোগিতা করার সুযোগের জন্য অপেক্ষা করব। শীঘ্রই দেখা হবে টেনিস বিশ্ব।'

ইউএস ওপেনের তিনবারের চ্যাম্পিয়ন জোকোভিচ টিকা না নেওয়ার জন্য গ্র্যান্ড স্ল্যাম মিস করতেও প্রস্তুত বলেও জানিয়েছিলেন। অবশেষে তিনি তাই করলেন। 


বিজ্ঞাপন


আসন্ন লেভার কাপ দিয়ে আবারও তারকাদের সঙ্গে লড়াইয়ে নামবেন জোকোভিচ। 

এমএএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর