মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ঢাকা

অজি টেনিস তারকা নিকের বিরুদ্ধে মানহানির মামলা 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২, ১০:০৬ এএম

শেয়ার করুন:

অজি টেনিস তারকা নিকের বিরুদ্ধে মানহানির মামলা 

অস্ট্রেলীয় নিক কিরগিওস যতটা না ক্যারিয়ারে আলোচনায় এসেছেন তার খেলার সফলতা আর ট্রফি দিয়ে তার চেয়ে বেশি নিজে হয়েছেন নানা ঘটনায় বিতর্কিত। এ বছরের উইম্বলডনেও তিনি জড়িয়েছিলেন বিতর্কিত কাজে। ম্যাচ চলাকালীন দর্শককে থুতু ছিটিয়ে তাকে গুনতে হয় জরিমানা। এবার আরেক বিতর্কে জড়ালেন নিক। তার বিরুদ্ধে মানহানির মামলা করতে চলেছেন অ্যানা পালুস নামে ইংল্যান্ডের এক টেনিসপ্রেমী। 

এ ঘটনার সূত্রপাতও চলতি বছরের তৃতীয় গ্র্যান্ড স্লামের সময়। উইম্বলডন ফাইনালে নোভাক জোকোভিচের বিরুদ্ধে মুখোমুখি হন নিক। ম্যাচ চলাকালীন ওই মহিলা টেনিসপ্রেমীর বিরুদ্ধে তাকে বিরক্ত করার অভিযোগ তুলেছিলেন অস্ট্রেলীয় টেনিস খেলোয়াড়।


বিজ্ঞাপন


অ্যানার বিরুদ্ধে চেয়ার আম্পায়ারকে অভিযোগ করে নিক বলেন, সার্ভিস করার সময় বার বার মনোযোগ নষ্ট করার চেষ্টা করছেন অ্যানা।  

চেয়ার আম্পায়ারকে নিক বলেন, ‘সামনের সারিতে বসা এই মহিলাকে দেখে মনে হচ্ছে ৭০০ পেগ মদ পান করে খেলা দেখতে এসেছেন।’ নিকের অভিযোগের ভিত্তিতে অ্যানাকে কিছু সময়ের জন্য সেন্টার কোর্ট থেকে বের করে দেন চেয়ার আম্পায়ার।

এবার সেই অন্যাই আইনি নোটিশ পাঠালেন কিরগিওসকে। অ্যানার আইনজীবী ব্রেট উইলসন জানিয়েছেন, কিরগিওসের বিরুদ্ধে মানহানির মামলা করবেন তার মক্কেল। 

আইনজীবীর মাধ্যমে অ্যানা এক বিবৃতিতে বলেছেন, ‘উইম্বলডন ফাইনালের মাঝে কিরগিওস অত্যন্ত বেপরোয়াভাবে আমার বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ করেছিলেন। তার অভিযোগ সে দিন আমার অনেক ক্ষতি করেছিল। আমাকে দর্শকসারি থেকে বের করে দেওয়া হয় কিছু সময়ের জন্য। কিরগিওসের মিথ্যা অভিযোগ গোটা বিশ্বে লক্ষ লক্ষ মানুষের সামনে সম্প্রচারিত হয়েছিল। যা আমাকে এবং আমার পরিবারের ক্ষতি করেছে এবং কষ্ট দিয়েছে।’  


বিজ্ঞাপন


অ্যানা আরও জানিয়েছেন, তিনি কিরিয়সের কাছ থেকে আইন অনুযায়ী ক্ষতিপূরণ আদায় করবেন। ক্ষতিপূরণের অর্থ সামাজিক কাজে দান করে দেবেন। 

উল্লেখ্য, উইম্বলডন ফাইনালে তিন ঘণ্টার বেশি সময় ধরে চলা ম্যাচ ৪-৬, ৬-৩, ৬-৪, ৭-৬ (৭-৩) গেমে জিতে নেন জোকোভিচ। 

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর