শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

ইউএস ওপেনের পরই 'অবসরে' যাচ্ছেন সেরেনা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০ আগস্ট ২০২২, ০৯:৪১ এএম

শেয়ার করুন:

ইউএস ওপেনের পরই 'অবসরে' যাচ্ছেন সেরেনা

টেনিসের ঐতিহ্যবাহী গ্র্যান্ড স্লাম উইম্বলডনের এবারের আসরে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছিলেন মার্কিন টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। অল ইংল্যান্ড ক্লাবের সেন্টার কোর্টে ফরাসি হার্মনি তানের কাছে দীর্ঘ ৩ ঘণ্টা ১৪ মিনিটের লড়াইয়ে ২-১ সেট ব্যবধানে হেরে উইম্বলডন থেকে বিদায় নিয়েছিলেন তিনি। এবার আসন্ন ইউএস ওপেনকে সামনে রেখে নিজেকে প্রস্তুত করছেন ২৩ বারের গ্র্যান্ডস্লাম জয়ী তারকা। কিন্তু চলতি মাসে নিউইয়র্কে অনুষ্ঠেয় ইউএস ওপেন শেষে অবসরে যাচ্ছেন সেরেনা। 

লাইফস্টাইল ম্যাগাজিন ভোগের সেপ্টেম্বর সংখ্যায় টেনিস থেকে অবসরের ইঙ্গিত দিয়েছেন মার্কিন টেনিস তারকা। চলতি মাসের শেষের দিকে অনুষ্ঠেয় ইউএস ওপেনে অংশ নিয়ে অবসরের আনুষ্ঠানিক ঘোষণা দিতে যাচ্ছেন তিনি। ম্যাগাজিনে সেরেনার মতামত তার অবসরে যাওয়ার বিষয়টি একদম স্পষ্ট। 


বিজ্ঞাপন


২৩ বারের গ্র্যান্ডস্লাম জয়ী সেরেনা লিখেছেন, 'আমার জন্য টেনিস থেকে অবসর নেওয়া সবচেয়ে কঠিন বিষয়। আমি চাই না এটা (টেনিস ক্যারিয়ার) শেষ হোক, তবে একইসঙ্গে আমি সামনে (আমার জন্য) যা অপেক্ষা করছে তার জন্যও তৈরি।'

ভোগের সংখ্যাটি প্রকাশ হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে সেরেনার টেনিস ক্যারিয়ার নিয়ে রীতিমত আলোচনা শুরু হয়েছে। তার প্রাপ্তির আশেপাশে কেউ নেই। 

চার বার নিজ দেশের জন্য জিতেছেন অলিম্পিক স্বর্ণ পদক। ৭৩টি একক শিরোপা, ১৪টি ডাবলস গ্র্যান্ড স্লাম, ২৩টি একক গ্র্যান্ড স্লাম, ৯৪ মিলিয়ন ডলার প্রাইজ মানি কি নেই তার ঝুলিতে। টেনিস কিংবদন্তির অবসরের ইঙ্গিতে হতাশ তার সমর্থকেরা। কেননা ইনজুরির জন্য সম্প্রতি অনেক গুলো মেজর টুর্নামেন্ট খেলেন নি সেরেনা। 

পাঁচ বছরের কন্যা অলিম্পিয়া এবং পরিবারকে সময় দিতেই টেনিস বিদায় বলার সিদ্ধান্ত নিতে যাচ্ছেন ৪০ বছর বয়সী সেরেনা। এছাড়া অদূর ভবিষ্যতে আরেকটি সন্তান গ্রহণের ইচ্ছার কথাও ভোগের লেখায় জানিয়েছেন তিনি, 'গত বছর থেকে আমি এবং অ্যালেক্সিস আরেকটি সন্তান নেওয়ার চেষ্টা করছি। আমি অ্যাথলেট থাকা অবস্থায় ফের গর্ভধারণ করতে পারব না।'

সর্বকালের অন্যতম সেরা টেনিস তারকা ১৯৯৫ সালে পেশাদার টেনিস দুনিয়ায় পা রাখেন। এরপরের গল্পটা যেন রুপকথাকে হার মানায়। একের পর এক শিরোপা অর্জনের মাধ্যমে নিজেকে নিয়ে গেছেন অনন্য এক উচ্চতায়। নিজের দেশের গ্র্যান্ড স্লামে সপ্তমবারের মতো শিরোপা জয়ের মিশনে নিজের টেনিস ক্যারিয়ারে শেষবার কোর্টে নামবেন তিনি। 

এমএএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর