শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

মন্ট্রিয়ল ওপেন থেকে নাম প্রত্যাহার নাদালের 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬ আগস্ট ২০২২, ০৭:০৬ পিএম

শেয়ার করুন:

মন্ট্রিয়ল ওপেন থেকে নাম প্রত্যাহার নাদালের 

চোট নিয়েই এ বছরের ফরাসি ওপেন জেতার পর পুরোপুরি সেরে না উঠলেও উইম্বলডনে অংশ নেন। গত মাসের সে প্রতিযোগিতায় শেষ আটের লড়াইয়ে টেইলর ফ্রিটজকে পরাস্ত করে পাঁচ সেটের হাড্ডাহাড্ডি লড়াই উতরে সেমি-ফাইনালে জায়গা করে নেন স্প্যানিশ তারকা। কিন্তু শেষ চারে ২২ বারের গ্র্যান্ড স্লাম জয়ী রাফায়েল নাদালকে নিক কিরগিওসের বিপক্ষে ওয়াকওভার দিতে হয় চোটের কারণে। ইনজুরি থেকে এখনও ঠিকভাবে সেড়ে না উঠায় এবার মন্ট্রিয়ল মাস্টার্স থেকে নাম প্রত্যাহার করে নিলেন নাদাল। 

মূলত তলপেটের পেশির চোটের জন্য সার্ভিস করতে সমস্যা হচ্ছে 'এল ম্যাটাডর' খ্যাত নাদালের। সেই কারণেই এই প্রতিযোগিতায় খেলবেন না বলে জানিয়েছেন ক্লে কোর্টের রাজা।  ইতোমধ্যে নাম প্রত্যাহার করেছেন নোভাক জোকোভিচও।


বিজ্ঞাপন


চিকিৎসকদের পরামর্শেই মন্ট্রিয়ল ওপেন না খেলার সিদ্ধান্ত নিয়েছেন নাদাল। এক বিবৃতিতে নাদাল বলেছেন, ‘অনুশীলন করলেও সার্ভিস করতে পারছিলাম না। দিন চারেক আগে সার্ভিস করতে শুরু করেছি। সব কিছু ঠিকঠাকই চলছিল। কিন্তু গতকাল অনুশীলন করার সময় তলপেটের পেশিতে একটু ব্যথা লাগছিল। হালকা ব্যথা এখনও রয়েছে।’ 

তিনি আরও বলেন, ‘ব্যথা হওয়ায় চিকিৎসকের সঙ্গে কথা বলি। আরও কয়েকটা দিন সাবধানে থাকার পরামর্শ দিয়েছেন তিনি। পেটের পেশিতে যাতে চাপ না পড়ে, সেদিকে খেয়াল রাখতে বলেছেন।’

নাদালের আগেই মন্ট্রিয়ল ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন জোকোভিচ। কোভিড টিকা না নেওয়ায় কানাডায় ঢুকতে পারেননি তিনি। তাই মন্ট্রিয়লে খেলা হচ্ছে না উইম্বলডন চ্যাম্পিয়নের। একই কারণে এবারের অস্ট্রেলিয়ান ওপেনেও খেলতে পারেননি তিনি। 

মন্ট্রিয়ল ওপেনে পাঁচ বার চ্যাম্পিয়ন হয়েছেন নাদাল। চলতি বছরের প্রথম দুটি গ্র্যান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেন এবং ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হন তিনি।  


বিজ্ঞাপন


এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর