শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

টেনিসের চার মহাতারকা খেলবেন এক দলে

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৪ জুলাই ২০২২, ০৯:৩৪ এএম

শেয়ার করুন:

টেনিসের চার মহাতারকা খেলবেন এক দলে

আসন্ন লেভার কাপে দুর্দান্ত এক দল দেখতে যাচ্ছে টেনিস বিশ্ব। টিম ইউরোপে রীতিমত যেন চাঁদের হাট বসেছে। কে নেই এই দলে। টেনিস জগতের জীবন্ত কিংবদন্তিরা এবার খেলতে যাচ্ছেন দলবদ্ধ হয়ে। রাফায়েল নাদাল, নোভাক জকোভিচ, রজার ফেডেরার, অ্যান্ডি মারে একসঙ্গে এক দলের হয়ে খেলবেন লেভার কাপে।

একবাক্যে 'স্বপ্নের' দল বলা চলে। এর আগে কখনো এমনটা ঘটেনি। এই মৌসুমের একটি গ্র্যান্ড স্লাম এখনো বাকি। কিন্তু ইউএস ওপেনের সেই আসরে করোনার টিকা না নেওয়ার কারণে খেলা হচ্ছে না নোভাক জোকোভিচের । 


বিজ্ঞাপন


তবে লেভার কাপে খেলতে বাধা নেই সার্বিয়ান তারকার। সেপ্টেম্বরে এই বছরের লেভার কাপে তিনি খেলবেন। রজার ফেডেরার, রাফায়েল নাদাল ও অ্যান্ডি মারের সঙ্গে টিম ইউরোপের হয়ে খেলার কথা এরই মধ্যে টুইট করে জানিয়ে দিয়েছেন জোকার।

টিম ইউরোপের নেতৃত্বে থাকছেন আরেক কিংবদন্তি বিয়ন বর্গ। শেষ ৭৬টি গ্র্যান্ড স্লাম টুর্নামেন্টের মধ্যে নাদাল, জকোভিচ,ফেডেরার ও মারে মিলে জিতেছেন ৬৬টি শিরোপা। দলের অধিনায়কের দায়িত্বে থাকা বিয়ন বর্গ তাঁর ক্যারিয়ারে ১১ টি গ্র্যান্ড স্লাম শিরোপা জিতেছেন। 

২০১৮ সালের পর এবার দ্বিতীয়বারের মতো লেভার খেলতে যাচ্ছেন ২১বারের গ্র্যান্ড স্লামজয়ী জোকোভিচ । আগামী সেপ্টেম্বরে লন্ডনের ও-টু এরিনায় লেভার কাপ অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

এমএএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর