উইম্বলডনে আবারো ফিরব: রজার ফেদেরার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪ জুলাই ২০২২, ০৪:৫৭ পিএম
উইম্বলডনে আবারো ফিরব: রজার ফেদেরার

গত বছর উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে পরাজয়ের পর থেকে আর কোর্টে দেখা যায়নি টেনিসের জীবন্ত কিংবদন্তি রজার ফেডেরারকে। গতকাল রবিবার (৩ জুলাই) তিনি ফিরলেন তাঁর প্রিয় ঘাস কোর্টে। তবে সেটি ছিল ভিন্ন কারণে। সেন্টার কোর্টের শতবর্ষ উদযাপনে একগুচ্ছ তারকা রবিবার দিনের খেলা শুরুর আগে ভিড় জমিয়েছিলেন। সেখানে দাঁড়িয়ে ভক্তদের জন্য সুখবর দিলেন ২০ বারের গ্র্যান্ডস্ল্যাম শিরোপাজয়ী তারকা।  

রাফায়েল নাদাল থেকে বিয়র্ন বর্গ থেকে শুরু করে তেনিস জগতের বড় তারকা সবাই উপস্থিত ছিলেন। এই অনুষ্ঠানের জন্যই ফেডেরারকে আমন্ত্রণ জানানো হয়েছিল। খেলোয়াড়ের পোশাকে নয়, তিনি অবশ্য সেন্টার কোর্টে প্রবল জনসমর্থনের মাঝে এলেন স্যুট পরে। 

সেন্টার কোর্টে বক্তব্য দেওয়াকালে সমর্থকদের জানালেন তিনি আবারও উইম্বলডনে কোর্টে নামতে চান। আট বারের উইম্বলডন চ্যাম্পিয়ন বলেন, ‘আমি আশা করছি অন্তত আরেকবার যেন এখানে আসতে পারি। এই কোর্টকে আমি মিস করেছি।’ 

হাঁটুর সমস্যায় অনেক দিন ধরে ফেদেরার কোর্টের বাহিরে। এই বছর সেপ্টেম্বরে লেভার কাপে ফিরতে পারেন। তাঁর চোট থেকে সারতে যে অনেকটা সময় লাগছে, সেই কথাও জানিয়েছেন সুইস কিংবদন্তি।

২০০১ সালে পিট স্যাম্প্রাসকে হারিয়ে প্রথমবার উইম্বলডনে শিরোপা জিতেন ২০ বারের গ্র্যান্ড স্লামজয়ী তারকা। তারপর থেকে মোট আটবার জিতেছেন উইম্বলডন শিরোপা।

ফেদেরার আরো বলেন, ‘আমি গত বছর যখন এখানে কোর্টে নেমেছিলেন, তখন জানতাম যে আসন্ন বছরটা বেশ কঠিন হবে। তবে এতটা দীর্ঘ সময় যে লাগবে, তা তখন বুঝতে পারিনি।’ 

অল ইংল্যান্ডে ক্লাবে বরাবরের মতোই ফেদেরারের জনপ্রিয়তা আকাশচুম্বী। তা গতকাল কোর্টে প্রবেশের সঙ্গে সঙ্গে আবারো প্রমাণিত হয়। সমর্থকরা উল্লাসে মেতে উঠে। আবার কবে কোর্টে ফিরতে যাচ্ছেন এই তারকা সে দিকে তাকিয়ে থাকবে তার ভক্তরা। 

এমএএম