শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রথম রাউন্ডের পুনারাবৃত্তি, কোয়ার্টার ফাইনালে জোকোভিচ 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪ জুলাই ২০২২, ১২:৩২ পিএম

শেয়ার করুন:

প্রথম রাউন্ডের পুনারাবৃত্তি, কোয়ার্টার ফাইনালে জোকোভিচ 

চলতি উইম্বলডনে প্রথম রাউন্ডে এক সেট হেরে বসলেও পরের দুই রাউন্ডের খেলায় কোন সেটেই পরাস্ত হননি, দাপুটে জয়ে শেষ ষোলোয় জায়গা করে নেন। গতকাল আবারও যেন পুনারাবৃত্তি করলেন প্রথম রাউন্ডের। চার সেটের লড়াইয়ে এক সেট হেরে শেষ আটে জায়গা করে নিয়েছেন নোভাক জোকোভিচ।  

রোববার শেষ ষোলোর লড়াইয়ে নেদারল্যান্ডসের টিম ফান রাইতোফানের বিরুদ্ধে সার্বিয়ান তারকা জিতছেন খানিকটা ঘাম ঝরিয়ে। দ্বিতীয় সেটের লড়াইয়ে তো হেরেই গেছেন দারুণ ছন্দে থাকা জোকার। ৩৫ বছর বয়সী  বিশ্বের ১ নম্বর টেনিস তারকা শেষ পর্যন্ত  জিতেছেন ৬-২, ৪-৬, ৬-১, ৬-২ গেমে।


বিজ্ঞাপন


রোববার পূর্ণ হয় সেন্টার কোর্টের শতবর্ষ। প্রথম বার উইম্বলডনে প্রথম রোববার খেলা হয়েছে গতকাল। এ দিনে এত বছর কোনও খেলা হত না। 

২৫ বছর বয়সী রাইতোফানের বিরুদ্ধে কয়েক বার পরীক্ষার মুখে পরেন জোকোভিচ। প্রথম সেটে দাপুটে জয়ের পর দ্বিতীয় সেট খোয়াতে হয় তাকে। 

দ্বিতীয় সেটে জয়ের পর টিম বেশ খানিকটা আক্রমণাত্মক ভাবেই শুরু করেছিলেন তৃতীয় সেটে। কিন্তু অভিজ্ঞ জোকোভিচ খুব বেশি সময় নেননি আনাড়ি রাইতোফানকে পরাস্ত করতে। কখনও লম্বা র‍্যালি শেষ হয়েছে টিম বল নেটে মারায়, আবার তিনি বলের কাছে পৌঁছাতে পারেননি কয়েকবার। পরের দুই সেটও সহজে নিজের করে নেন। 

এ নিয়ে উইম্বলডনে ৮৩টি ম্যাচ জিতেছেন জোকোভিচ। আর ঘাসের কোর্টে টানা ২৫টি ম্যাচে জয় পেলেন তিনি। সেইসাথে ১৩তম বার উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে উঠলেন জোকো। 


বিজ্ঞাপন


ম্যাচ শেষে জোকোভিচ জানান, অচেনা প্রতিপক্ষের বিরুদ্ধে শুরুতে মানিয়ে নিতে অসুবিধা হচ্ছিল তার। কোয়ার্টার ফাইনালে জানিক সিনারকে মোকাবিলা করবেন জোকোভিচ। 

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর