উইম্বলডন ২০২২

উত্তেজনাপূর্ণ ম্যাচ সিতসিপাসকে হারাল পাগলাটে কিরগিওস

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩ জুলাই ২০২২, ১২:০৬ পিএম
উত্তেজনাপূর্ণ ম্যাচ সিতসিপাসকে হারাল পাগলাটে কিরগিওস

উইম্বলডনের তৃতীয় রাউন্ডের ম্যাচে গতকাল রীতিমত তুলকালাম কান্ড ঘটে গিয়েছে। শনিবার রাতে নিক কিরগিওস চতুর্থ বাছাই স্টেফানোস সিতসিপাসকে একটি নাটকীয় এবং বিতর্কিত লড়াইয়ে হারিয়েছেন। অস্ট্রেলিয়ার নিক তৃতীয় রাউন্ডে ৩ ঘণ্টা ১১ মিনিটের লড়াইয়ে গ্রিক তারকাকে ৩-১ সেট ব্যবধানে হারিয়ে চতুর্থ রাউন্ডে উঠেছেন। 

হাই ভোল্টেজ এই ম্যাচে টেনিস প্রেমীরা অনেক কিছুর সাক্ষী হয়েছেন। ম্যাচ অফিশিয়ালের হস্তক্ষেপ থেকে ধরে কোড লঙ্ঘনের দাবি, পয়েন্ট পেনাল্টি সহ নাটকীয়তায় ভরা ছিল এক নম্বর কোর্টের ম্যাচটি। 

ম্যাচের এক পর্যায়ে কিরগিওস এমনকি তার প্রতিপক্ষ সিতসিপাসের বদমেজাজের ক্ষেত্রে একটি বল ভিড়ের মধ্যে আঘাত করার জন্য ডিফল্ট দাবি করেছিলেন। 

সিতসিপাস তার ম্যাচের পরে সংবাদ সম্মেলনে কিরগিওসকে ধারণ বিভিন্নভাবে অভিযুক্ত করেন, "এটি ক্রমাগত ধমক, সে যা করে। সে বিরোধীদের উত্পীড়িত করে। সে সম্ভবত স্কুলে একজন মাস্তান ছিল। আমি মাস্তানি পছন্দ করি না। আমি এমন লোক পছন্দ করি না যারা অন্য লোকেদের নিচু করে দেখে।"

এই গ্রিক তারকা আরো বলেন, "তার চরিত্রে কিছু ভাল বৈশিষ্ট্যও আছে। কিন্তু তার একটা খুব খারাপ দিকও আছে, যেটা যদি প্রকাশ পায়, তাহলে সেটা সত্যিই তার আশেপাশের মানুষের জন্য অনেক ক্ষতি ও খারাপ করতে পারে।"

প্রথম সেট হেরে পিছিয়ে পড়েছিলেন নিক। টাইব্রেকে প্রথম সেট হেরে ঘুরে দাঁড়ান এই অস্ট্রেলিয়ান। পরের টানা তিন সেট জিতে উইম্বলডনে চতুর্থ রাউন্ডে পা দেন তিনি। ৬-৭(২-৭),৬-৪,৬-৩ এবং ৭-৬(৯-৭) গেমে ম্যাচটি নিজের করে নেন পাগলাটে কিরগিওস।

চতুর্থ রাউন্ডে নিক আমেরিকার ব্রেন্ডন নাকাশিমার মুখোমুখি হবেন। 

এমএএম