দাপুটে জয়ে উইম্বলডনের শেষ ষোলোয় জোকোভিচ 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২ জুলাই ২০২২, ১০:৩৯ এএম
দাপুটে জয়ে উইম্বলডনের শেষ ষোলোয় জোকোভিচ 

চলতি উইম্বলডনে যত দিন যাচ্ছে ততোই নিজেকে মেলে ধরছেন নোভাক জোকোভিচ। ৩৫ বছর বয়সী এ তারকা প্রথম রাউন্ডে এক সেট হেরে বসলেও পরের দুই রাউন্ডের খেলায় কোন সেটেই পরাস্ত হননি। দারুণ ছন্দে থাকা জোকার এবার দ্বিতীয় রাউন্ডের মতো তৃতীয় ধাপেও সরাসরি সেটে জিতেছেন স্বদেশী তরুণ মিওমির কেচমানোভিচের বিরুদ্ধে। শুক্রবার ৬-০, ৬-৩, ৬-৪ গেমে জিতে চতুর্থ রাউন্ডে উঠেছেন ২০টি গ্র্যান্ড স্লাম জয়ী এক নম্বর টেনিস তারকা জোকার। 

টানা তিনবারের উইম্বলডন জয়ী ও বর্তমান চ্যাম্পিয়ন জোকোভিচের কাছে প্রথম সেটে দাঁড়াতেই পারেনি ২২ বছর বয়সী কেচমানোভিচ, হেরেছেন ৬-০ ব্যবধানে। পরের দুই সেটে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও শেষ পর্যন্ত হেরেই কোর্ট ছাড়তে হয়েছে তাকে। 

চতুর্থ রাউন্ডে জোকোভিচের প্রতিপক্ষ অবাছাই নেদারল্যান্ডসের টিম ফান রাইতোফান। ছয় বারের উইম্বলডন চ্যাম্পিয়নের তাই শেষ ষোলোর বাধা টপকাতে কোনো বাধা পেতে হবে না সেটা বলাই যায়। ক্যারিয়ারে প্রথমবারের মতো কোন গ্র্যান্ড স্লামের শেষ ষোলোয় উঠেছেন ডাচ অবাছাই রাইতোফান।   

দিনের অন্য ম্যাচে দাপুটে জয়ে চতুর্থ রাউন্ডে জায়গা করে নিয়েছেন স্প্যানিশ উঠতি টেনিস তারকা কার্লোস আলকারাজও। তৃতীয় রাউন্ডে জার্মানির অস্কার ওট্টেকে ৬-৩, ৬-১ এবং ৬-১ গেমে উড়িয়ে দিয়েছেন তিনি। 

এবারের উইম্বলডনের খেতাব জেতার লড়াইয়ে জোকোভিচকে এগিয়ে রাখছেন অনেকেই। কেননা চিরপ্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদাল ইনজুরির সঙ্গে লড়েই কোর্টে খেলা চালিয়ে যাচ্ছেন। ২২টি গ্র্যান্ড স্লাম জিতে সবার শীর্ষে এই স্পানিয়ার্ড। 

জোকোভিচ এবারের উইম্বলডন জিতলে এই টুর্নামেন্টে পরপর চারটি শিরোপা জিতবেন তিনি। তাহলে এটি হবে এই সার্বিয়ানের ৭ম উইম্বলডন জয়।

এসও