সহজ জয়ে উইম্বলডনের তৃতীয় রাউন্ডে জোকোভিচ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩০ জুন ২০২২, ০৯:১২ এএম
সহজ জয়ে উইম্বলডনের তৃতীয় রাউন্ডে জোকোভিচ

এ বছরের গ্র্যান্ড স্লামের শুরুটা ভুলে যেতেই চাইবেন নোভাক জোকোভিচ। ভ্যাক্সিন কাণ্ডের জন্য অস্ট্রেলিয়া ওপেনে না খেলতে পারা ফরাসি ওপেনে নাদালের কাছে হেরে বিদায়, সব মিলিয়ে এ মৌসুমটা নিজের মতো যাচ্ছে না সার্বিয়ান তারকার। তবে উইম্বলডনে দারুণ ছন্দে আছেন জোকার। প্রথম রাউন্ডের পর এবার দ্বিতীয় রাউন্ডে সরাসরি সেটে জিতেছেন ২০টি গ্র্যান্ড স্লাম জয়ী এই তারকা। 

দ্বিতীয় রাউন্ডে নোভাকের প্রতিদ্বন্দ্বী ছিলেন অস্ট্রেলিয়ার থানাসি কোক্কিনাকিস। ২০১৮ সালের মায়ামি মাস্টার্সে অস্ট্রেলিয়ান থানাসি রজার ফেডেরারকে হারিয়ে সকলকে চমকে দিয়েছিলেন। তবে গ্রাস কোর্টের লড়াইয়ে একচেটিয়া আধিপত্য বিস্তার করে এই অজি তারকাকে হারিয়েছেন সার্বিয়ান তারকা। প্রথম সেট থেকেই আগ্রাসীভাবে খেলতে থাকেন তিনি। দাপটের সঙ্গে ৬-১ গেমে প্রথম সেট জিতে নেন।  

দ্বিতীয় ও তৃতীয় সেটে কোন প্রকার প্রতিরোধ গড়তে পারেন নি থানাসি। ৬-৪, ৬-২ গেমে শেষ দুই সেট হারেন। আর তাতেই ৩-০ সেট ব্যবধানে ম্যাচ জিতে নেন জোকোভিচ।  

এবারের উইম্বলডনের খেতাব জেতার লড়াইয়ে নোভাক জকোভিচকে এগিয়ে রাখছেন অনেকেই। কেননা চিরপ্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদাল খানিকটা ইনজুরির সঙ্গে লড়ে কোর্টে খেলা চালিয়ে যাচ্ছেন। ২২টি গ্র্যান্ড স্লাম জিতে সবার শীর্ষে এই স্পানিয়ার্ড। 

জোকোভিচ এবারের উইম্বলডন জিতলে পরপর চারটি উইম্বলডন শিরোপা জিতবেন তিনি। তাহলে এটি হবে এই সার্বিয়ানের ৭ম উইম্বলডন জয়। 

এমএএম