শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

ছিটকে গেলেন নাদাল, শেষ আটে জোকোভিচ 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৩ মে ২০২২, ০৩:৩২ পিএম

শেয়ার করুন:

ছিটকে গেলেন নাদাল, শেষ আটে জোকোভিচ 

২২ মে থেকে শুরু হচ্ছে নিজের প্রিয় গ্র্যান্ড স্ল্যাম ফরাসি ওপেন, যেখানে ১৩ টি শিরোপা জেতায় ক্লে কোর্টের রাজা বলা হয় তাকে। তবে বছরের দ্বিতীয় ওপেন শুরুর আগে বড় ধাক্কা খেলেন রাফায়েল নাদাল। চলতি রোম ওপেনে শেষ ষোলোর লড়াইয়ে ছিটকে গিয়েছেন রাফা।

১-২ সেটে হেরেছেন এই স্প্যানিশ তারকা। কানাডার তারকা ডেনিস শাপোভালভের কাছে প্রথম সেটে ৬-১ গেমে জিতলেও পরের দুই সেটে ৫-৭, ২-৬ গেমে হেরে বিদায় নিতে হয় রেকর্ড ২১টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকাকে। 


বিজ্ঞাপন


কিন্তু ইতালিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠেছেন এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ। স্তান ওয়ারিঙ্কাকে সরাসরি ৬-২, ৬-২ সেটে হারান সার্বিয়ান তারকা। ব্যাংকিংয়ে দুই নম্বরে থেকে জোকোর কাঁধে নিঃশ্বাস ফেলছেন রাশিয়ার দানিল মেদভেদেভ। রুশ তারকার এক নম্বরে ওঠা ঠেকাতে আরও একটি ম্যাচ জিততে হবে ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী জোকোভিচকে। 

এ জয়ে ওয়ারিঙ্কাকে ২০তম বারের মতো হারালেন জোকো। বিপরীতে ৬ বার হারের স্বাদ পেতে হয়েছে তাকে।   

জয়ের পর সার্বিয়ান তারকা বলেন, ‘স্ট্যান দুটো কঠিন ম্যাচ জিতেছে আগে। দেখে দারুণ লাগছে। তবে এই ম্যাচে শুরু থেকে আমি যে রকম খেলেছি, তাতে সন্তুষ্ট।’  

এ ছাড়া কোয়ার্টার ফাইনালে উঠেছেন আলেকজ়ান্ডার জ়েরেভ এবং স্টেফানোস চিচিপাস। আর মেয়েদের খেলায় ভিক্টোরিয়া আজ়ারেঙ্কাকে হারিয়ে শেষ আটে উঠেছেন ইগা শিয়নটেক।  


বিজ্ঞাপন


এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর