শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ঢাকা

প্রশংসায় ভাসছেন তিউনিসিয়ার মুসলিম টেনিস তারকা

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০ মে ২০২২, ০৭:১৫ পিএম

শেয়ার করুন:

প্রশংসায় ভাসছেন তিউনিসিয়ার মুসলিম টেনিস তারকা
ছবিঃ টুইটার

মাদ্রিদ ওপেনের এবারের আসর নিয়ে আলোচনা হয়েছে অনেক। ১৯ বছরের তরুণ কার্লোস আলকারাজ পুরুষদের এককের শিরোপা জিতেছেন টেনিস জগতের তারকাদের হারিয়ে তা সবারই জানা। এবার প্রশংসায় ভাসছেন নারী এককের শিরোপা জয়ী তিউনিসিয়ার তারকা ওন্স জাবেউর। গত সপ্তাহে মাদ্রিদ ওপেনে তার ক্যারিয়ারের সবচেয়ে বড় শিরোপা জেতার পর শ্যাম্পেনের বোতল তুলতে অস্বীকার করেছিলেন তিনি। তাতেই প্রশংসায় ভাসছেন মুসলিম এই টেনিস তারকা।  

জাবেউর ইতিহাসের প্রথম আরব খেলোয়াড় যিনি শীর্ষ ১০ র‍্যাঙ্কিং নিশ্চিত করেছেন। স্পেনে শনিবারের মাদ্রিদ ওপেনের ফাইনালে আমেরিকান জেসিকা পেগুলাকে ৭-৫,০-৬,৬-২ গেমে হারিয়ে শিরোপা জয়ের পাশাপাশি র‍্যাঙ্কিংয়ে সপ্তম স্থানে উঠে এসেছেন।


বিজ্ঞাপন


মিশরীয় গণমাধ্যম সাদা আল বালাদের সঙ্গে কথা বলার সময় জাবেউর বলেন, "আমি বোতলটি প্রত্যাখ্যান করেছিলাম কারণ আমি একজন মুসলিম এবং আমার দেশ এবং আরবদের প্রতি শ্রদ্ধা রয়েছে আমার। আমার সাপোর্টিং স্টাফরা বেশিরভাগই তিউনিসিয়ার। আমাদের অবশ্যই নিজেদেরকে আরব হিসাবে বিশ্বাস করতে হবে, কাজ করার চেষ্টা করতে হবে, বিকাশ করতে হবে এবং সর্বোচ্চ স্তরে পৌঁছানোর জন্য আমাদের ক্ষমতার উপর আস্থা রাখতে হবে।" 

মাদ্রিদ ওপেন জয়ী এই তারকা আরো বলেন, "আমি একটি গ্র্যান্ড স্লাম জেতার এবং বিশ্বের এক নম্বর হওয়ার স্বপ্ন দেখি।"

পেগুলার বিপক্ষে ২ ঘন্টার লড়াইয়ে ২৭ বছর বয়সী এই তিউনিসিয়ান তারকা তার ক্যারিয়ারের সবচেয়ে বড় খেতাব অর্জন করেন। আসন্ন ফ্রেঞ্চ ওপেন শিরোপা জয়ে চোখ এখন এই মুসলিম টেনিস তারকার। 


বিজ্ঞাপন


এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর