বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

মাদ্রিদ ওপেন জিতলেন নাদাল-জোকোভিচকে হারানো তরুণ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯ মে ২০২২, ১১:৪৮ এএম

শেয়ার করুন:

মাদ্রিদ ওপেন জিতলেন নাদাল-জোকোভিচকে হারানো তরুণ

ফাইনালে ওঠার পথেই ধারণা ছিল জিতবেন তিনিই। সেটার ব্যতিক্রম হতে দিলেন না ১৯ বছর বয়সী তরুণ স্প্যানিশ তারকা কার্লোস আলকারাজ। মাদ্রিদ ওপেনের কোয়ার্টার ফাইনালে রেকর্ড ২১ বারের গ্র্যান্ড স্লাম জয়ী স্বদেশী রাফায়েল নাদালকে হারান আলকারাজ। সেমিফাইনালে পরাস্ত করেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচকে। তারই ধারাবাহিকতায় গতকাল মাদ্রিদ ওপেনের ফাইনালে গতবারের চ্যাম্পিয়ন আলেক্সান্ডার জভেরভকে সরাসরি সেটে হারিয়ে শিরোপার স্বাদ পেলেন আলকারাজ। 

দারুণ একটি সপ্তাহ কাটালেন তরুণ টেনিস তারকা। স্প্যানিশদের যে স্বপ্ন রাফায়েল নাদালের পর টেনিসে আরেকজন তারকা পাওয়ার, সেটাকে যেন পূর্ণতা দিতে যাচ্ছেন আলকারাজ। এক সপ্তাহের ভেতর টেনিসের শীর্ষ ৪ খেলোয়াড়ের মধ্যে তিনজনকে হারিয়ে দিলেন তিনি। তার দাপুটে পারফরম্যান্সে রোববার মাদ্রিদ ওপেনের ফাইনালে পাত্তাই পাননি ব্যাংকিংয়ে শীর্ষ তিনে থাকা জার্মান টেনিস তারকা জভেরভ। 


বিজ্ঞাপন


কয়েকদিন আগেই নিজেকে রিয়াল মাদ্রিদ সমর্থক হিসেবে জানান দেন  আলকারাজ। গত সপ্তাহে সান্তিয়াগো বার্নাব্যুতে ছিলেন রিয়ালের লিগ শিরোপা জয়ের সময়। উৎসবে শামিল হন তিনিও। এবার সপ্তাহ না যেতেই নিজে পেলেন ব্যক্তিগত শিরোপা। 

গতকাল মাদ্রিদ ওপেনের ফাইনালে দ্বিতীয় বাছাই জভেরভকে হারিয়েছেন ৬-৩, ৬-১ গেমে। ম্যাচের শুরু থেকেই দাপট দেখান আলকারাজ। প্রথম সেটে জভেরভের তৃতীয় সার্ভ ব্রেক করেন তিনি,  ম্যাচে আর ফিরতে পারেননি জার্মান তারকা। দ্বিতীয় সেটেও জভেরভের সার্ভ তিনবার ব্রেক করেন আলকারাজ। 


বিজ্ঞাপন


এর আগে গত মাসেই মায়ামিতে নিজের প্রথম মাস্টার্স জিতেছেন আলকারাজ। মাদ্রিদ ওপেন জয়ের কারণে ফ্রেঞ্চ ওপেন শুরু হওয়ার আগেই র‍্যাঙ্কিংয়ে ছয়ে উঠে আসবেন আলকারাজ। 

মাদ্রিদে জিততে পেরে বেজায় খুশি স্প্যানিশ তারকা। তিনি বলেন, ‘এটা একটা বিশেষ টুর্নামেন্ট। কারণ, সাত বা আট বছর বয়স থেকে এ টুর্নামেন্ট দেখতে আসি।’ 
 
টেনিসের সব বড় নামকে নিজের কাছে পরাস্ত করে জানান দিচ্ছেন তিনি আসছেন টেনিসকে রাজত্ব করতে। আর সেইসাথে স্বপ্ন দেখতে শুরু করেছে নাদাল-ফেরারের দেশও। 

টুর্নামেন্টের সূচি নিয়ে কথা তুললেও আলকারাজকে বর্তমানে বিশ্বের সেরা খেলোয়াড় মানছেন জভেরভও।

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর