বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ঢাকা

জেলে কিছুই পছন্দ হচ্ছে না ছয়টি গ্র্যান্ড স্লাম জয়ী তারকার 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮ মে ২০২২, ০৪:৫১ পিএম

শেয়ার করুন:

জেলে কিছুই পছন্দ হচ্ছে না ছয়টি গ্র্যান্ড স্লাম জয়ী তারকার 

নিজের ক্যারিয়ারের ঝুলিতে আছে ছয়টি গ্র্যান্ড স্লাম জয়ের কৃতি। কিন্তু টেনিস কোর্টের কিংবদন্তির এখন দিন কাটছে জেলে। জার্মান টেনিস গ্রেট ও নোভাক জোকোভিচের সাবেক কোচ বরিস বেকার চারটি অপরাধে অভিযুক্ত হন। পরে সম্পত্তি গোপন করার অভিযোগ প্রমাণিত হওয়ায় আড়াই বছরের সাজা পেয়ে ২৯ এপ্রিল কারাগারে গেছেন তিনি। 

জেলের দিনগুলো মোটেও ভালো যাচ্ছে না বেকারের। যদিও মনের মতো কাজ পেয়েছেন তিনি, তবে জেলের খাবার পছন্দ হচ্ছে না বেকারের। জানা গেছে, খাবার খেয়ে নাকি তার পেটের সমস্যা হয়েছে। 


বিজ্ঞাপন


ইংল্যান্ডের কুখ্যাত ওয়ান্ডসওয়ার্থ জেলে আছেন বেকার। জেলে তার সাপ্তাহিক পারিশ্রমিক মাত্র ১০ পাউন্ড। এত কম টাকায় কি আর বেকারের মতো টেনিস তারকার চলে! কোনমতে সেটা মানিয়ে নেওয়ার চেষ্টা করছেন তিন বারের উইম্বলডন চ্যাম্পিয়ন। 

কিউবার সিগার, ভালো ওয়াইন বেকারের পছন্দের খাবার। কিন্তু ওয়ান্ডসওয়ার্থ জেলে সে সব পাওয়া যায় না। তাই যেন মুখে রুচি নেই বেকারের। জেলের খাবারের স্বাদ মোটেও ভাল লাগছে না বেকারের। তাই জেলের ক্যান্টিন থেকে চকলেট, বিস্কুট ও কলা কিনে খাচ্ছেন মাঝে মধ্যে। 

এদিকে জেল কর্তৃপক্ষকে নিজে আলাদা কুটুরিতে থাকার অনুরোধ করেছেন বেকার। তবে জেল জীবনের নিয়ম মতো প্রথম কয়েক দিনের পর তাকে হয়তো আরও কয়েক জন বন্দির সঙ্গে একটি বড় কুঠুরিতে রাখা হবে। কারণ জেল কর্তৃপক্ষ তাঁর অনুরোধের প্রক্ষিতে কোনও আশ্বাস দেননি। বেকারের ঘনিষ্ঠরা জানিয়েছেন, মাত্র কয়েক দিনের জেল-জীবনেই হাঁপিয়ে উঠেছেন সাবেক টেনিস খেলোয়াড়। 


বিজ্ঞাপন


ঋণ শোধ না করার পরিকল্পনায় নিজেকে দেউলিয়া ঘোষণা করেছিলেন বেকার। পরে তার বিরুদ্ধে সম্পত্তি গোপন করার অভিযোগ ওঠে। অভিযোগ প্রমাণিত হওয়ায়  লন্ডনের একটি আদালত বেকারকে আড়াই বছরের জেল দিয়েছেন। সাজার অর্ধেক সময় তাকে কারাগারে থাকতে হবে। বাকি সময় জামিনে থাকতে পারবেন। ২৫ লাখ পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৭ কোটি টাকা) মূল্যের সম্পত্তি গোপন করেছিলেন ৫৪ বছর বয়সী বেকার। 

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর