শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ঢাকা

স্বদেশী তরুণ আলকারাজের কাছে হেরে বিদায় নাদালের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭ মে ২০২২, ০২:৫০ পিএম

শেয়ার করুন:

স্বদেশী তরুণ আলকারাজের কাছে হেরে বিদায় নাদালের
ছবিঃটুইটার

ইনজুরি থেকে কোর্টে ফিরে সমর্থকদের হতাশই করলেন রাফায়েল নাদাল। এটিপি মাদ্রিদ ওপেনের সেমিফাইনালে দুর্দান্ত এক লড়াইয়ের আভাস পেয়েছিল টেনিস প্রেমীরা। গত বছর ফরাসি ওপেনের সেমিফাইনালের পরে ফের নোভাক জোকোভিচ বনাম রাফায়েল নাদালের মুখোমুখি হওয়ার সম্ভাবনা ছিল মাদ্রিদ ওপেনে। কিন্তু সেই আশায় পানি ঢেলে দিলেন তরুণ স্প্যানিশ তারকা কার্লোস আলকারাজ। কোয়ার্টার ফাইনালে রেকর্ড ২১ বারের গ্র্যান্ড স্লাম জয়ী নাদালকে দাপটের সঙ্গে  ২-১ সেটে পরাস্ত করেছে ১৯ বছরের এই তরুণ। 

নোভাক জোকোভিচ সরাসরি সেটে ম্যাচ জিতে মাদ্রিদ ওপেনের সেমি ফাইনালে চলে গেলেও ব্যর্থ হয়েছেন নাদাল। গত বছর মাদ্রিদ ওপেনের দ্বিতীয় রাউন্ডে তরুণ আলকারাজ তাঁর আদর্শ নাদালের মুখোমুখি হয়েছিলেন। সেই ম্যাচে হেরেছিলেন সরাসরি সেটে। এ বছর যেন পুরানো সেই ম্যাচেরই প্রতিশোধ নিলেন ১৯ বছরের এই তরুণ। এই জয়ের মধ্য দিয়ে ক্লে কোর্টে প্রথম কোনো তরুণ খেলোয়াড় হিসেবে নাদালকে পরাজিত করার রেকর্ড গড়েছেন তিনি।  


বিজ্ঞাপন


আড়াই ঘণ্টার দুর্দান্ত লড়াইয়ে ৬-২, ১-৬, ৬-৩ গেমে টেনিস জগতের জীবন্ত কিংবদন্তি নাদালকে হারিয়েছেন কার্লোস আলকারাজ। সেমিফাইনালে তার প্রতিপক্ষ ওয়ার্ল্ড নাম্বার ওয়ান তারকা নোভাক জোকোভিচ। 

২০২২ সালের মৌসুমটা দুর্দান্ত কাটছে ১৯ বছরের এই তরুণের। মিয়ামি ওপেনের শিরোপা জয়ের পর এবার নাদালকে হারিয়ে রীতিমত উড়ছে আলকারাজ। একই সঙ্গে বিশ্ব র‍্যাঙ্কিংয়ে প্রথম দশেও প্রবেশ করেছেন স্প্যানিশ এই তরুণ তারকা।

আজ বাংলাদেশ সময় রাত ৮টায় মাদ্রিদ ওপেনের সেমিফাইনালে মুখোমুখি হবে নোভাক জোকোভিচ ও কার্লোস আলকারাজ। 


বিজ্ঞাপন


এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর