শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

অক্টোবরে কোর্টে ফিরছেন ফেদেরার

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২২, ০৯:২৮ পিএম

শেয়ার করুন:

অক্টোবরে কোর্টে ফিরছেন ফেদেরার
ছবিঃটুইটার

টেনিস জগতের জীবন্ত কিংবদন্তি রজার ফেদেরার দীর্ঘদিন ধরে কোর্টের বাইরে।  গত বছরের জুলাইয়ে উইম্বলডনের পর থেকে আর কোনো ধরণের প্রতিযোগিতায় দেখা যায় নি সুইস এই তারকাকে। অবশেষে ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন নিশ্চিত করেছেন যে তিনি এই বছরের শেষের দিকে সুইজারল্যান্ডের বাসেলে সুইস ইনডোর টুর্নামেন্টে খেলবেন।  

ফেদেরারের ২০২০ সালে দুটি হাঁটু অস্ত্রোপচার করা হয়েছিল কিন্তু জুলাইয়ে হুবার্ট হুরকাজের বিপক্ষে উইম্বলডন কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যাওয়ার পরে আরেকটি অস্ত্রোপচার প্রয়োজন পড়ে। এই অভিজ্ঞ খেলোয়াড় কখন কোর্টে ফিরবেন তা নিয়ে প্রশ্ন উঠেছে, তবে ফেদেরার তার পুনর্বাসনের বিষয়ে আত্মবিশ্বাসী বলে মনে হচ্ছে এবং দীর্ঘমেয়াদী পরিকল্পনা নিয়ে ফিরতে যাচ্ছেন।


বিজ্ঞাপন


সুইস খেলোয়াড়ের ব্যাসেলে একটি উজ্জ্বল রেকর্ড রয়েছে, তার পুরো ক্যারিয়ারে ১০ বার শিরোপা জিতেছেন। কোভিড-১৯ মহামারীর কারণে টুর্নামেন্টটি দুই বছরের বিরতি থেকে ফিরে আসছে। 

এই বছরের শুরুর দিকে তিনি নিশ্চিত করেছিলেন যে তিনি সেপ্টেম্বরে লন্ডনে ল্যাভার কাপে অংশ নেবেন। তবে তা সম্ভব হবে কিনা তা নিয়েও রয়েছে অনেক প্রশ্ন।

ফেদেরার বর্তমানে মালাউইতে তার ফাউন্ডেশন পরিদর্শন করতে গিয়েছেন। যা শিক্ষামূলক প্রকল্পগুলিকে সমর্থন করতে এবং প্রাথমিক শিক্ষা এবং প্রাথমিক শিক্ষার মান উন্নত করতে চায়।


বিজ্ঞাপন


এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর