বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

ঘরের মাঠে শিরোপা জয়ের ম্যাচে হারলেন জোকোভিচ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২২, ০৮:২৭ পিএম

শেয়ার করুন:

ঘরের মাঠে শিরোপা জয়ের ম্যাচে হারলেন জোকোভিচ
ছবিঃ সংগৃহীত

চলতি মৌসুমটা একেবারেই ভালো যাচ্ছে না নোভাক জকোভিচের। বছরের শুরুতে ভাক্সিন কাণ্ডের ঘটনা সবারই জানা। অস্ট্রেলিয়া ওপেনে না খেলতে পারা নোভাক জোকোভিচ কোর্টে ফিরে যেন হয়ে গেছেন অচেনা এক মুখ। মন্টে কার্লো মাস্টার্সে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায়ের পর এবার সার্বিয়া ওপেনে শিরোপা জয়ের হাতছানি ছিল ওয়ার্ল্ড নাম্বার ওয়ান টেনিস তারকার সামনে। কিন্তু ঘরের মাঠে নিজের দেশের দর্শকদের হতাশ করেছেন সার্বিয়ার এই তারকা। 

সার্বিয়া ওপেনের ফাইনালে জোকোভিচ পরাস্ত হয়েছেন রাশিয়ার আন্দ্রে রুবলেভের বিরুদ্ধে। এই রুশ প্রতিযোগী কিংবদন্তি জোকোভিচকে ৬-২, ৭-৬(৭-৪), ০-৬ ব্যবধানে হারিয়ে সার্বিয়া ওপেন চ্যাম্পিয়ন হয়েছেন। 


বিজ্ঞাপন


ম্যাচের শুরু থেকে জোকার ফেভারিট থাকলেও কোর্টে ম্যাচ গড়ানোর সঙ্গেই বদলে যায় প্রত্যাশিত চিত্র। প্রথম সেটে ৬-২ ব্যবধানে জিতে জকোভিচ সহ কোর্টে উপস্থিত টেনিস প্রেমীদের চমকে দেন রুবলেভ। দ্বিতীয় সেটে ৩৪ বছর বয়সী টেনিস তারকা অনেক ঘাম জড়ানোর পর শেষ পর্যন্ত টাইব্রেকারে জিতে নেন।

ঘরের ছেলের সমর্থনে উত্তাল ছিল বেলগ্রেডের কোর্ট। তৃতীয় সেটে লড়াইয়ের জন্য মুখিয়ে ছিল সমর্থকরা। কিন্তু সবাইকে চমকে দিয়ে দাপটের সঙ্গে এক চেটিয়াভাবে ৬-০ গেমে সেট জিতে নিজের প্রথম সার্বিয়ান শিরোপা নিশ্চিত করে রাশিয়ান তারকা রুবলেভ।

ফ্রেঞ্চ ওপেনের আগে ক্লে কোর্টে নোভাকের এমন পারফর্মেন্সে কিছুটা শঙ্কিত তার ভক্তরা। তবে সব কিছুকে ছাপিয়ে জোকোভিচ তার সমর্থকদের প্রত্যাশা পূরণে ফ্রেঞ্চ ওপেনে দারুণ ভাবে ফিরবেন বলে আশাবাদী এই সার্বিয়ান।


বিজ্ঞাপন


এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর