শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ঢাকা

ক্রিকেট ছাড়াই হবে ২০২৮ লস অ্যাঞ্জেলস অলিম্পিক 

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২৩, ০৪:৫৮ পিএম

শেয়ার করুন:

ক্রিকেট ছাড়াই হবে ২০২৮ লস অ্যাঞ্জেলস অলিম্পিক 

ক্রিকেটপ্রেমীদের জন্য খবরটি হতাশার। তবে আশা ছিল আসন্ন ২০২৮ লস অ্যাঞ্জেলস অলিম্পিকে থাকবে না ক্রিকেট। এ নিয়ে অনেকদিন ধরে চলছিল জোর গুঞ্জন। তবে আসন্ন অলিম্পিকে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করা হচ্ছে না বলে জানিয়েছে আন্তর্জাতিক অলিম্পিক্স কমিটি।  

১৯০০ সালে ফ্রান্সের প্যারিসে অলিম্পিক গেমসে ক্রিকেট শুধুমাত্র একবারই অংশ ছিল। যেখানে কেবল গ্রেট ব্রিটেন এবং আয়োজক অংশগ্রহণ করেছিল। গত বছর আইওসি ক্রিকেটসহ আরও আটটি ক্রীড়া শাখার সঙ্গে পর্যালোচনার জন্য সংক্ষিপ্ত তালিকা তৈরি করেছিল। শোপিস ইভেন্টের জন্য বিবেচনা করা বাকি আটটি খেলা হল, বেসবল/সফটবল, পতাকা ফুটবল, ল্যাক্রোস, ব্রেক ডান্সিং, কারাতে, কিকবক্সিং, স্কোয়াশ এবং মোটরস্পোর্ট।  


বিজ্ঞাপন


কিন্তু ক্রিকেটপ্রেমীদের জন্য সুসংবাদ রয়েছে ২০২৮ সালে না হলে ২০৩২ ব্রিসবেন অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্ত হবে তা এক প্রকার নিশ্চিত বলা যায়। আইসিসি ইতিমধ্যে একটি নতুন অলিম্পিক্স কমিটিও গঠন করে ফেলেছে। 

যার নেতৃত্বে থাকবেন বিসিসিআই সচিব জয় শাহ। তিনি আইসিসি-তে ভারতীয় ক্রিকেট বোর্ডের হয়েও প্রতিনিধিত্ব করেন। আইওসি ২০২২ সালের ফেব্রুয়ারিতে জানিয়েছিল যে, লস অ্যাঞ্জেলেস গেমসে মোট ২৮টি ক্রীড়া ইভেন্ট হবে। এবং তরুণদের কথা মাথায় রেখে সম্ভাব্য নতুন খেলাগুলিকেও যুক্ত করা হবে। তবে ক্রিকেটকে যুক্তরাষ্ট্রে হতে যাওয়া অলিম্পিক থেকে দূরেই রাখল আইওসি। 

এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর