শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ঢাকা

৬২ বছর পর রংপুর টেবিল টেনিস সংস্থার নির্বাচন অনুষ্ঠিত

জেলা প্রতিনিধি
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২২, ০৬:২৮ পিএম

শেয়ার করুন:

৬২ বছর পর রংপুর টেবিল টেনিস সংস্থার নির্বাচন অনুষ্ঠিত

১৯৬০ সালে প্রতিষ্ঠিত হয় রংপুর টেবিল টেনিস সংস্থা। প্রতিষ্ঠার পর থেকে কখনও পরিচালনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়নি। এবারেই প্রথম ৬২ বছর পর ভোটারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হলো নির্বাচন।

বুধবার (২১ সেপ্টেম্বর) নগরীর কাচারী বাজার টেবিল টেনিস সংস্থার কার্যালয়ে সকাল ৯ টায়  ভোট শুরু হয়ে বিরতিহীনভাবে চলে বিকেল ৪ টা পর্যন্ত।


বিজ্ঞাপন


নির্বাচন পরিচালনা সুত্রে জানা যায়, রংপুর টেবিল টেনিস সংস্থার পরিচালনা কমিটি ২১ সদস্য বিশিষ্ট। এর মধ্যে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছে ১৬ পদে। কার্যকরী ৫ পদে অনুষ্ঠিত নির্বাচনে দুটি প্যানেল থেকে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এ নির্বাচনে মোট ভোটার ৭১ জন। 

রংপুর টেবিল টেনিস সংস্থার পরিচালনা কমিটির পদাধিকার বলে জেলা প্রশাসক সভাপতি, পুলিশ সুপারও অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সহ-সভাপতি। 

কার্যকরী পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ফখরুল আনাম বেঞ্জু বলেন, সংস্থাকে গতিশীল রাখতে এবং খেলোয়াড় তৈরিতে একটি সক্রিয় কমিটির দরকার। নির্বাচন হলে অবশ্যই সক্রিয় কমিটি গঠন করা সম্ভব।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সাধারণ সম্পাদক ওয়াহেদ আলী মোকতা বলেন, এবারেই প্রথম নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় আনন্দের কমতি ছিল না ভোটাদের মধ্যে। টেবিল টেনিসকে এগিয়ে নিতে নির্বাচন গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে মনে করেন তিনি।


বিজ্ঞাপন


টেবিল টেনিস সংস্থা রংপুরের সভাপতি ও জেলা প্রশাসক আসিব আহসান ঢাকা মেইলকে জানান, সত্যি বলতে কি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আমেজে কমিটি গঠন করা গেলে অনেক জবাবদিহিতা কাজ করে, কমিটির সদস্যরা আগামী নির্বাচনের জন্য হলেও সক্রিয় থাকবেন নিজ নিজ দায়িত্ব পালনে। এই নির্বাচনের মধ্য দিয়ে নির্বাচনের সংস্কৃতি চালু হলো। আশা করি এটি অব্যাহত থাকবে। 

এসও 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর