বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

বর্শা নিক্ষেপে বিশ্ব চ্যাম্পিয়নকে বেধড়ক মার দুষ্কৃতিকারীদের

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১৩ আগস্ট ২০২২, ০৮:২৮ পিএম

শেয়ার করুন:

বর্শা নিক্ষেপে বিশ্ব চ্যাম্পিয়নকে বেধড়ক মার দুষ্কৃতিকারীদের

সদ্য সমাপ্ত বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে নিজের দেশের হয়ে বয়ে এনেছেন বিশাল অর্জন। কমনওয়েলথ গেমসে দেশকে জিতিয়েছেন রৌপ্য পদক। চারিদিকে উৎসবের আমেজ হওয়ার কথা ছিল বর্শা নিক্ষেপের গ্রেনাডার অ্যান্ডারসন পিটার্সের জন্য। কিন্তু উল্টো তাকে মারধর করা হয়েছে। নিজের দেশেই দুষ্কৃতিকারীদের হাতে নির্মমভাবে মার খেলেন দু'বারের বিশ্বচ্যাম্পিয়ন জ্যাভেলিন থ্রোয়ার। 

দেশের জন্য এক মাসের ভেতর বয়ে এনেছেন দুইটি আন্তর্জাতিক সম্মান। কিন্তু নিজ দেশে পিটার্সের এমন অপদস্ত হওয়ায় রীতিমত সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।  


বিজ্ঞাপন


কিছুদিন আগেই ভারতের নীরজ চোপড়াকে হারিয়ে ওয়ার্ন্ড অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের বর্শা নিক্ষেপে (জ্যাভেলিন থ্রোয়ে) সোনা জেতেন গ্রেনাডার অ্যান্ডারসন পিটার্স। পরে তিনি কমনওয়েলথ গেমসের রূপোর পদক গলায় ঝোলান। পরপর জোড়া সাফল্যে দেশকে গর্বিত করার পরে গ্রেনাডায় ফেরেন অ্যান্ডারসন। সংবর্ধনার বদলে জুটল মার। 

দেশে ফিরে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর বাণিজ্যমন্ত্রীর ছেলের প্রমোদতরী হার্বার মাস্টার্সে পার্টিতে ছিলেন অ্যান্ডারসন। সেখানেই দুষ্কৃতিদের হামলার মুখে পড়তে হয় এ তারকাকে। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে তারকা অ্যাথলিটকে নির্মমভাবে মারধর করার ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা পাঁচ-ছয় জন দুষ্কৃতিকারী তাকে মারধর করছেন।


বিজ্ঞাপন


গ্রেনাডা পুলিশ ঘটনার সত্যতা স্বীকার করেছেন। প্রমোদতরীর ক্রু-সহ বেশ কয়েকজনকে আটক করে জিজ্ঞাসাবাদ চলছে। গ্রেনাডার অলিম্পিক সংস্থা ঘটনার তীব্র নিন্দা প্রকাশ করেছে। 

পিটার্স ২০১৯ ও ২০২২ বিশ্বচ্যাম্পিয়নশিপে স্বর্ণ পদক জিতেছেন। ২০১৯ প্যান আমেরিকান গেমসে স্বর্ণ, ২০১৮ কমনওয়েলথ গেমসে ব্রোঞ্জ, ২০২২ কমনওয়েলথ গেমসে রৌপ্য জয়ী এই তারকার উপর এমন হামলায় গ্রানাডা প্রশাসনকে দায়ী করছেন সমর্থকরা। 

এমএএম

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর