বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়ান গেমস নিশ্চিত করল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০ মে ২০২২, ০৬:০৭ পিএম

শেয়ার করুন:

শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়ান গেমস নিশ্চিত করল বাংলাদেশ
ছবিঃ সংগৃহীত

চীনের হ্যাংজুতে এশিয়ান গেমসের এবারের আসরটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আগামী ১০ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ১৯তম এশিয়ান গেমস আয়োজিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের জন্য স্থগিত হয়ে গিয়েছে আসরটি। গেমস স্থগিত হলেও হকির বাছাই পর্ব চলছে। 

থাইল্যান্ডের ব্যাংককে চলমান এশিয়ান গেমস হকির বাছাই থেকে শীর্ষ ৬ টি দল মূল গেমসে খেলার সুযোগ পাবে। আজ মঙ্গলবার শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়ান গেমসের মূল পর্ব নিশ্চিত করেছে খোরশেদ আলমরা। 


বিজ্ঞাপন


শ্রীলঙ্কাকে ৩-১ গোলে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে বাংলাদেশ। এর আগে নিজেদের প্রথম ম্যাচে দারুণ দাপটের সঙ্গে ৩-১ গোলে ইন্দোনেশিয়াকে হারিয়েছিল লাল-সবুজের দল।

আজ লঙ্কানদের বিপক্ষে ম্যাচের প্রথম কোয়ার্টার ছিল গোলশূন্য। দ্বিতীয় কোয়ার্টারে দুই গোলের লিড নেয় বাংলাদেশ। ১৮ মিনিটে আশরাফুল ইসলাম পেনাল্টি কর্নার থেকে গোল করেন। কিছুক্ষণ পর  পেনাল্টি স্ট্রোক থেকে ব্যবধান দ্বিগুণ করেন খোরশেদ আলম।  

তৃতীয় কোয়ার্টারের শেষ দিকে এক গোল পরিশোধ করে ম্যাচে ফেরার আভাস দেয় শ্রীলঙ্কা। কিন্তু শেষ কোয়ার্টারে রোমানের গোলে ৩-১ গোলের ব্যবধানে বাংলাদেশের জয় নিশ্চিত হয়। 'বি' গ্রুপে দুই ম্যাচ জিতে বাংলাদেশের সংগ্রহ ৬ পয়েন্ট।

১২ তারিখ গ্রুপের শেষ ম্যাচে সিঙ্গাপুরের মুখোমুখি হবে বাংলাদেশ। 


বিজ্ঞাপন


এমএএম 

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর