বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ঢাকা

সপ্তম এফএ কাপ শিরোপা জিতে 'ট্রেবল' স্বপ্নের পথে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩ জুন ২০২৩, ১০:০৪ পিএম

শেয়ার করুন:

সপ্তম এফএ কাপ শিরোপা জিতে 'ট্রেবল' স্বপ্নের পথে ম্যানসিটি

চলতি মৌসুমে দুর্দান্ত সময় কাটিয়েছে ইউনাইটেড এবং ম্যানসিটি। শীর্ষে থেকে শিরোপা উল্লাস করা সিটির চেয়ে ১৪ পয়েন্ট কম নিয়ে টেবিলের তিনে রয়েছে ইউনাইটেড। অন্যদিকে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল নিশ্চিত করেছে সিটি। সবশেষ ১৯৯৮-৯৯ মৌসুমে ট্রেবল জিতেছিল ম্যান ইউনাইটেড। তাই দ্বিতীয় কোনো ইংলিশ দল হিসেবে ট্রেবল জয়ের হাতছানি নিয়ে মাঠে নামে সিটিজেনরা। আর এ তর্কের পূর্ণতা উস্কে দিতেই লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ইংলিশ এফএ কাপের ফাইনালে প্রথমবারের মতো ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হচ্ছে ম্যানচেস্টার সিটি। যেখানে রেড ডেভিলসদের ২-১ গোলে হারিয়ে এফএ কাপের শিরোপা উল্লাস করে পেপ গার্দিওলার শিষ্যরা। 

এদিন ম্যাচের প্রথম মিনিটেই ইলকাই গিনদোয়ানের চমৎকার গোলে এগিয়ে যাওয়া ম্যানচেস্টার সিটি। ম্যানইউদের হজম করতে কষ্ট হয়েছে ১৩ সেকেন্ডের ভিতরে পিছিয়ে পরাকে। অপরদিকে পাল্টা আক্রমণে বেশ চ্যালেঞ্জ জানাল ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচের ৩০ মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়ে যায় এরিক টেন হ্যাগের শিষ্যরা। 


বিজ্ঞাপন


ডি-বক্সের মধ্যে হেড দিতে গিয়ে ফাউল করে বসেন সিটি ফরোয়ার্ড জ্যাক গ্রিলিশ। তাতে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সহায়তায় পেনাল্টি দেয়া হয়। আর সেই সুযোগ মিস করেননি ব্রুনো ফার্নান্দেস। সফল কিক থেকে ম্যাচে ১-১ গোলের সমতা টানেন ম্যানইউ ফরোয়ার্ড। প্রথমার্ধের বাকি সময় আর গোলের দেখা না হলে ১-১ সমতা নিয়ে বিরতিতে যায় উভয় দল।

বিরতি থেকে এসে ম্যাচের ৫১ মিনিটে সিটি শিবির উল্লাসে ভাসান গিনদোয়ানে। ডে ব্রুইনের ফ্রি কিক করা বল পেয়ে বাঁ পায়ের দূর্বল শট ছিল, কিন্তু ঠিকই দুই ডিফেন্ডারের মধ্যে দিয়ে তা জাল খুঁজে নেয় ম্যানইউর। আবারও লিড নিয়ে এগিয়ে থেকে গার্দিওলার শিষ্যরা। এরপর রেড ডেভিলসদের শিবিরে আরও চাপ বাড়ায় ম্যানসিটি। ব্যবধান বাড়ানোর বেশ সুযোগ আসে ব্রুইনে-আর্লিং হলান্ডের কাছে। তবে দূর্বল শট ঠেকিয়ে দেন স্প্যানিশ গোলরক্ষক দে হেয়া।     
 
পরের পাল্টা আক্রমণে ভীতি ছড়ায় ইউনাইটেড। তবে ১৮ বছর বয়সী ফরোয়ার্ড আলেহান্দ্রো গারনাচোর কোনাকুনি শট দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। শেষ দিকে মরিয়া ইউনাইটেড ভীষণ চাপ বাড়ায়। ম্যাচের যোগ করা সময় সমতায় ফেরানোর দারুণ দুটি সুযোগও পায়; কিন্তু কাজে লাগাতে পারেনি কোনোটাই। পরে ম্যাচের বাকি সময় আর গোলের দেখা না হলে ২-১ গোলের জয় নিয়ে সপ্তম শিরোপা উল্লাস করে পেপ গার্দিওলার ম্যান সিটি। 

এসটি/

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর