মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ঢাকা

মেসির পিএসজি অধ্যায় শেষ হচ্ছে ৩ জুন

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১ জুন ২০২৩, ০৭:০৮ পিএম

শেয়ার করুন:

মেসির পিএসজি অধ্যায় শেষ হচ্ছে ৩ জুন

ফরাসি ক্লাব পিএসজিকে লিওনেল মেসি বিদায় জানাতে চলেছেন, এটা নিয়ে যদি; কিন্তু অনেক ধরেই হচ্ছে। কেননা ক্লাবটি নতুন করে চুক্তি করার প্রস্তাব দিলেও মেসি সাড়া দিচ্ছেন না, এমনটাই জানিয়েছে বিভিন্ন ফরাসি গণমাধ্যম। তবে এই ব্যাপারে কোনো আনুষ্ঠানিক বক্তব্য এতদিন পাওয়া যায়নি কারোর। এবার মেসির ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করলেন কোচ ক্রিস্টোফে গালটিয়ে।

বৃহস্পতিবার (১ জুন) এক বিবৃতিতে মেসির ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করে গালটিয়ের বলেন, ‘ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়কে কোচিং করানোর সুযোগ হয়েছে আমার। ক্লারমন্তের বিপক্ষে পার্ক দ্য প্রিন্সেসে অনুষ্ঠিতব্য ম্যাচটিই হতে যাচ্ছে লিওর (মেসির) শেষ ম্যাচ।’


বিজ্ঞাপন


ফলে আগামী শনিবার (০৩ জুন) দিবাগত রাতে চলতি মৌসুমের শেষ ম্যাচে মাঠে নামবে পিএসজি। এই ম্যাচ দিয়ে ফরাসি ক্লাবটির সঙ্গে সম্পর্কের ইতি টানবেন বিশ্বকাপজয়ী এই ফুটবলার।

এদিকে ফরাসি গণমাধ্যম লেকিপের খবরে বলা হয়েছে, মেসিকে দলে নিতে ইন্টার মায়ামির সাথে একটি কনসোর্টিয়ামে যাওয়ার প্রস্তাব দিয়েছে বার্সেলোনা। আর্থিক সংকটে মেসিকে দলে ফেরাতে না পারলেও ইন্টার মায়ামির সে সামর্থ্য আছে। বার্সাও তাদের কিংবদন্তিকে ফেরাতে এই সুযোগই নিতে চায়।

লেকিপের খবরে বলা হয়েছে, বার্সেলোনা চায় ফ্রি এজেন্ট হিসেবে মেসিকে সই করাবে ইন্টার মায়ামি, কিন্তু এরপর তারা মেসিকে ধারে পাঠিয়ে দেবে বার্সেলোনায়। ১৮ মাস কাতালান ক্লাবটির হয়ে খেলার পর মেসি আবার ইন্টার মায়ামি তে যোগ দিবেন ক্যারিয়ারের গোধূলি বেলায়।


বিজ্ঞাপন


অপরদিকে আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের এক প্রতিবেদনে বলা হয়েছে, মায়ামি ইতিমধ্যে মেসিকে আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছে তাদের হয়ে খেলার জন্য, তাই বার্সার এমন প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ক্লাবটির রাজি হওয়ার কোনো সম্ভাবনাই নেই।

এছাড়া আল হিলালের সাথে মেসির চুক্তি নিয়েও জোর গুঞ্জন চলমান। কয়েকদিন আগেই আন্তর্জাতিক গণমাধ্যমে সৌদি প্রস্তাবে মেসির বাবার রাজি হবার খবরও প্রকাশিত হয়। তবে এতসব গুঞ্জনের মাঝেও মেসিকে ফেরাতে সব চেষ্টাই করে যাচ্ছে বার্সেলোনা। ক্লাবটির বর্তমান কোচ ও মেসির সাবেক সতীর্থ জাভিও নাকি আর্জেন্টাইন তারকার সাথে নিয়মিত যোগাযোগ করছেন।

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর