বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ঢাকা

প্রথম ফুটবলার হিসেবে মহাশূন্যে হলান্ড

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩১ মে ২০২৩, ১১:০৬ এএম

শেয়ার করুন:

প্রথম ফুটবলার হিসেবে মহাশূন্যে হলান্ড

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের চলতি মৌসুমে সবথেকে বেশি আলোচিত খেলোয়াড় বোধ হয় আর্লিং হলান্ড। ইংলিশ প্রিমিয়ার লিগে রীতিমত ঝড় তুলেছিলেন তিনি যা শেষ হয়েছে টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হয়ে। ম্যানচেস্টার সিটির হয়ে এ শিরোপা যাত্রায় তিনি ভেঙেছেন অনেক রেকর্ড, গড়েছেন নতুন মাইলফলক। এসবের মধ্যে সবথেকে গুরত্বপূর্ণ প্রিমিয়ার লিগে তিন দশক ধরে টিকে থাকা এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড। সিটির জার্সিতে প্রথম মৌসুমেই ৩৬ গোল করে নরওয়েজিয়ান স্ট্রাইকার তা নিজের করে নিয়েছেন। এবার চ্যাম্পিয়ন্স লিগ ও এফএ কাপের শিরোপা ঘরে তুলতে পারলে ট্রেবল জয়ের স্বাদও পেয়ে যাবেন তিনি। এরই মধ্যে অনন্য এক অর্জনের ঝুলিতে ওঠেছে হলান্ডের নাম!

প্রিমিয়ার লিগে উড়ন্ত সূচনার পর এবার মহাশূণ্য ভ্রমনও হয়ে গেলো হলান্ডের। না, নরওয়েজিয়ান এ স্ট্রাইকার সশরীরে মহাশূণ্য ভ্রমণে যাননি, তাকে নিয়ে তৈরি একটি থ্রী ডি মডেল সম্প্রতি মহাশূণ্য ভ্রমণ করে এসেছে। সম্প্রতি নেট দুনিয়ায় হলান্ডের এ মহাশূণ্য ভ্রমণের ভিডিও বেশ ভাইরাল হয়েছে।  


বিজ্ঞাপন


ক্রীড়া বিষয়ক আন্তর্জাতিক ওয়েব সাইট গোল ডট কমের এক উদ্যোগে এমন অর্জনের সুযোগ হয়েছে ম্যানসিটি স্ট্রাইকারের। মূলত প্রিমিয়ার লিগে অভিষেক মৌসুমেই দুর্দান্ত পারফরম্যান্সের কারণে অনেকেই তাকে পৃথিবীর কোনো প্রাণি হিসেবে স্বীকার করতে নারাজ। কেউ কেউ তাকে এলিয়েন হিসেবেও আখ্যায়িত করেছেন। আর তাই গোল ডট কমের পক্ষ থেকে এমন আয়োজন করা হয়েছিল।

গোলের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে হলান্ডের এই মহাকাশ ভ্রমণের এক ভিডিও প্রকাশ করা হয়েছে। এতে দেখা যায়, হলান্ডের অনুকরণে ৫ টি থ্রী ডি মডেল তৈরি করা হয়েছে যার একটি মহাকাশচারী বেলুনে সংযুক্ত করে পাঠানো হয় মহাকাশে। আর এই পুরো মহাকাশ যাত্রারই ভিডিও করা হয়েছে। এতে দেখা যায়, হলান্ড তার আইকনিক উদযাপনের ভঙ্গিতে বসে  ধীরে ধীরে মহাকাশে ওঠে যাচ্ছেন। গোলের পক্ষ থেকে জানানো হয়, এ যাত্রায় পৃথীবি থেকে ৩৪ কিলোমিটার দূরে নিকটা মহাকাশে পৌছেছিলো এ থ্রী ডি মডেল যা সেখানে -৬৫ ডিগ্রী তাপমাত্রারও সম্মুখীন হয়েছে। হলান্ডের জন্মস্থান ইংল্যান্ডের ইয়র্কশায়ার থেকে এ উড্ডয়নের সূচনা হয়।

ম্যানচেস্টার সিটির হয়ে উড়ন্ত সূচনার পর হলান্ডকে নিয়ে এমন আয়োজন প্রাসঙ্গিকই মনে হয়েছে নরওয়েজিয়ান এ স্ট্রাইকারের ভক্তদের কাছে। ব্রিটিশ এক গণমাধ্যম একে প্রথম কোনো ফুটবলারের মহাকাশ যাত্রা হিসেবেও আখ্যায়িত করেছে।  


বিজ্ঞাপন


আরএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর