শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ঢাকা

ম্যানইউতে অনিশ্চিত ম্যাগুইয়ারের ভাগ্য

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ৩১ মে ২০২৩, ০৯:৫৫ এএম

শেয়ার করুন:

ম্যানইউতে অনিশ্চিত ম্যাগুইয়ারের ভাগ্য

বর্তমান সময়ে ফুটবল ভক্তদের কাছে হ্যারি ম্যাগুইয়ার এক জনপ্রিয় নাম। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলা এ ফুটবলার দিনকে দিন হাস্যরসের রসদে পরিণত হয়েছেন। ফুটবলীয় ট্রল আর মিম নির্মাতাদের কাছে তিনি এক গুরুত্বপূর্ণ উপাদানে রূপান্তরিত হয়েছেন। পারফরম্যান্সের বিচারেই ক্লাবে নিজের জায়গা তো হারিয়েছেনই, হয়ে ওঠেছেন ম্যানইউ ভক্তদের চক্ষুশূল। তীব্র সমালোচনার মাঝেও এতদিন ক্লাব এবং কোচদের সমর্থন পেয়ে এসেছেন তিনি। তবে বর্তমান কোচ এরিক টেন হাগের কন্ঠে পাওয়া গেল ভিন্ন সুর।

ইংলিশ ফুটবলার হ্যারি ম্যাগুইয়ার ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন ২০১৯ সালে। সে সময় লেস্টার সিটি থেকে ১০০ মিলিয়ন ডলারে তাকে কিনে নেয় রেড ডেভিলরা। ম্যাগুইয়ার পরিণত হন সবথেকে দামি ডিফেন্ডারে, এমনকি ইউনাইটেডের অধিনায়কও বনে যান তিনি। তবে দিনকে দিন ক্লাবে তার গুরত্ব কমে এসেছে, অধিনায়কত্ব হারানোর পাশাপাশি এখন শুরুর একাদশে জায়গাও পান না তিনি। এ সবই খেলায় তার শিশুতোষ ভুলের কারণে।


বিজ্ঞাপন


মাঠে জাতীয় দল ও ক্লাবের হয়ে ম্যাগুইয়ারের পজিশন ডিফেন্ডার হলেও তার কারণেই দল গোল হজম করেছে অনেকবার। কখনো অদ্ভুত ভুলে কখনোবা নিজেই গোল করে করে বসেছেন প্রতিপক্ষের হয়ে। তার এমন পারফরম্যান্সে দল হেরেছেও অনেকবার। তাই এখন আর দলের একাদশে রাখা হয়না তাকে। এবার কোচ টেন হেগ তাকে ভবিষ্যতের চিন্তাও করতে বললেন।

এ মৌসুমে টেন হেগের অধীনে মাত্র ৮ ম্যাচে শুরুর একাদশে খেলার সুযোগ পেয়েছিলেন ম্যাগুইয়ার। রাফায়েল ভারানে, লিসান্দ্রো মার্তিনেস, ভিক্তর লিন্দেলোফরা এখন জায়গার লড়াইয়ে এগিয়ে। এমনকি লেফট-ব্যাক লুক শ কেও খেলানো হয়েছে সেন্ট্রাল ডিফেন্সে। আসছে মৌসুমেও এমন বাস্তবতা পরিবর্তনের সম্ভাবনা নেই বলে টাইমস পত্রিকায় এক সাক্ষাৎকারে জানিয়েছেন টেন হেগ।

তিনি বলেন, 'বলা যেতে পারি, আমি খুশি যে সে এখানে আছে এবং যখন তাকে আমাদের প্রয়োজন হয়েছে, সে কাজটুকু করেছে। তবে এটাও সত্যি, তার এখন (ভবিষ্যতের ব্যাপারে) সিদ্ধান্ত নেওয়ার ব্যাপার আছে। ' দলে তার বর্তমান অবস্থান নিয়ে যে ম্যাগুইয়ার খুশি নন তাও জানেন কোচ। বলেন, 'এই পরিস্থিতিতে আসলে কোনো মানুষেরই খুশি হওয়ার কথা নয়। সেও খুশি নয়।'

কোচের এমন বার্তায় আর বাস্তবতার বিচারে ম্যানইউতে ম্যাগুইয়ারের ভাগ্য এখন সুতোয় ঝুলছে। আসছে দলবদলের বাজারে হয়তো নতুন ঠিকানাই খুঁজে নিতে হবে ইংলিশ এ ডিফেন্ডারকে। এদিকে ম্যাগুইয়ারের পাশাপাশি টেন হেগ সতর্ক বার্তা শুনিয়েছেন গোল রক্ষক ডেভিদ দে হিয়াকেও। সবসময় প্রথম পছন্দের গোল কিপার তিনি থাকবেন না বলে জানিয়েছেন সাক্ষাৎকারে।


বিজ্ঞাপন


আরএ

ঢাকা মেইলের খবর পেতে গুগল নিউজ চ্যানেল ফলো করুন

সর্বশেষ
জনপ্রিয়

সব খবর